‘নির্বাচনে না এলে বিএনপির নিবন্ধন বাতিল’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০৬ | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩০

‘আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণ করতেই হবে। তা নাহলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে’ বলে নৌপরিবহন মন্ত্রী মন্তব্য করেন। তিনি বলেছেন, ‘বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ না নিলে, তাদের দলের রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে। তাই সার্চ কমিটি নিয়ে বিএনপি বিভ্রান্তি সৃষ্টি করার জন্য অপপ্রচার চালাচ্ছে- তাতে তারাই ক্ষতিগ্রস্ত হবে। তাদের উচিৎ মহামান্য রাষ্ট্রপতি যে নির্বাচন কমিশন করবে, সেটা বিএনপির মেনে নেয়া।’

শুক্রবার বেলা ১২টার দিকে মাদারীপুরে ইউআই সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নৌমন্ত্রী এসব কথা বলেন।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ২০১৪ সারের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করা বিএনপির জন্য আগামী সংসদ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। রাজনৈতিক দলের নিবন্ধন আইন অনুযায়ী কোনো দল পর পর দুইবার সংসদ নির্বাচন অংশ না নিলে তাদের নিবন্ধন বাতিল হতে পারে। এই দিক থেকে আগামী সংসদ নির্বাচনে বিএনপি না এলে দলটির নিবন্ধন হুমকির মধ্যে পড়বে। এ কারণে তারা নির্বাচনে আসবে বলে আত্মবিশ্বাসের সঙ্গে বলে আসছেন আওয়ামী লীগের নেতারা।

আর যে দাবিতে বিএনপি তিন বছর আগে সংসদ নির্বাচন বর্জন করেছিল, সেই তত্ত্বাবধায়ক সরকারের দাবি থেকে দলটি স্পষ্টতই সরে এসেছে। তারা এখন শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের দাবি তুলে ধরছেন দলটির নেতারা। আর এই নির্বাচন কমিশন গঠনের জন্য নাম সুপারিশ করতে সার্চ কমিটি গঠন করেছেন রাষ্ট্রপতি।

নৌমন্ত্রী বলেন, ‘সার্চ কমিটি পুরোটাই জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। কিন্তু বিএনপির প্রত্যাশা পূরণ করতে পারেনি। এতে বিএনপি হতাশ ও ক্ষুব্ধ। জনগণ চায় গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন। সেই নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি যে নাম দেবে, সেটা থেকে মহামান্য রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন।’

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুরের জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানসহ অনেকেই।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত