৪০ বছরেও হয়নি নিমতলী-নন্দনকোনা সড়ক

শাখাওয়াত হোসেন, সিরাজদিখান (মুন্সীগঞ্জ)
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৫ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৫৯

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বীরতারা ইউনিয়নের নিমতলী গ্রামের বাসিন্দাদের প্রায় ৪০ বছরের দাবি নিমতলী-নন্দনকোনা পর্যন্ত একটি সড়কের জন্য। জনপ্রতিনিধিরা বিভিন্ন সময়ে প্রতিশ্রুতি দিলেও প্রায় ৪০ বছরের এখান দিয়ে একটি কাচা সড়ক ও নির্মাণ করা হয়নি। অথচ ভোট এলে নেতারা এলাকায় আসেন। ভোটারদের দেন নানা ধরনের প্রতিশ্রুতি। পরে আর তারা খোঁজ নেন না অভিযোগ এলাকাবাসীর।

উপজেলা সদর থেকে মাত্র ৪ কিলোমিটার দূরত্ব বীরতারার মূল সড়ক। সড়কটির সংযোগ থেকে প্রায় ২৭-২৮ শত ফুট দূরেই নিমতলী গ্রাম। অথচ মাত্র ১৩শ ফুট দৈঘ্য ও ১০-১২ ফুট প্রস্থের একটি সরকারি রেকর্ডীয় সড়ক থাকলেও বাস্তবে তার কোন মিল নেই। নিমতলী থেকে নন্দনকোনা পর্যন্ত রেকর্ডীয় সড়কটি মাটি ভরাট করে নির্মাণ করা হলে উপজেলা সদরের সঙ্গে অন্তত ৪-৫ কিলোমিটার দূরত্ব কমে আসতো।

এলাকাবাসীরা জানায়, নিবার্চনের আগে জনপ্রতিনধিরা আমাদের সড়কটি নির্মাণ করে দেবে বলে প্রতিশ্রুতি দেয়। পরে তারা জনপ্রতিনিধি নির্বাচিত হলে প্রতিশ্রুতি বাস্তবায়ন করেন না। সড়কটি বাস্তবায়ন না হওয়ায় আমরা চরম ভোগান্তির শিকার হচ্ছি। বর্ষা মৌসুমে নৌকাই এখানকার মানুষের এক মাত্র বাহন। বিশেষ করে প্রসূতি, শিশু ও বৃদ্ধদের স্বাস্থ্যকেন্দ্র নিতে সব চেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয়। এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসার কয়েকশ ছাত্র-ছাত্রীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। শুকনো মৌসুমে আবাদি জমির পাশ দিয়ে অনেকটা পথ ঘুরে গন্তব্যে সঠিক সময়ে পৌঁছানো যায় না।

বীরতারা ইউপি চেয়ারম্যান মো. আজিম খান জানান, আমি এলাকাবাসীর সাথে কথা বলেছি। তাদের আশস্ত করেছি, বরাদ্দ পেলেই তাদের রাস্তা নির্মাণের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাঢাইমস/৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত