জাহিদ হাসান এবার ‘বকেয়া মজিদ’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪৯

গ্রামের টঙ দোকানদার বকেয়া মজিদ (জাহিদ হাসান)। তার দোকানে কোনো মালামাল নেই। আছে শুধু একটি লাল মলাটের বাকির খাতা। তাই নিয়ে সারাদিন দোকানে বসে থাকেন। আর হঠাৎই রাস্তা-ঘাটে পাওনাদারদের ধরে ধরে বিভিন্ন কৌশলে বাকি আদায়ের চেষ্টা করেন।

এ নিয়ে ঘটে মজার মজার ঘটনা। এমনই একটি গল্প নিয়ে তৈরি একঘণ্টার নাটক ‘বকেয়া মজিদ’। নাটকটি নির্মাণ করেছেন পরিচালক তারেক মিয়াজী।

নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

নাটকে গ্রামের মেয়ে লতিকা বানু (মৌসুমী হামিদ) তাকে ভালোবাসার চেষ্টা করেন। কিন্তু মজিদের স্বপ্ন বাকি না তুলে তিনি ভালোবাসা বা বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন না।

নাটকটি রচনা করেছেন মোমিন স্বপন। এ নাটকে অভিনয় করেছেন-জাহিদ হাসান, মৌসুমী হামিদ, মম শিউলি ও সুজন হাবিবসহ আরও অনেকে।

নাটকটি সম্পর্কে পরিচালক তারেক মিয়াজী বলেন, ‘বকেয়া মজিদ নাটক সম্পর্কে বলতে গেলে অনেক কথাই বলতে হয়। অসাধারণ এক হৃদয় ছুঁয়ে যাওয়া গল্প ‘বকেয়া মজিদ’। আর সেই সাথে সাংবাদিক মোমিন স্বপনের রচনায় প্রতিটি দৃশ্য অনেক মজার হয়েছে। গ্রামগঞ্জের টঙ দোকানের ব্যবসা কেমন হয়, বাবা-মায়ের আনুগত্য একজন ছেলে কেমন হতে পারে তা বকেয়া মজিদ নাটকটি না দেখলে বোঝা যাবে না।’

এ ব্যাপারে সাংবাদিক ও নাট্যকার মোমিন স্বপন বলেন, ‘আমাদের এক ঘণ্টার নাটকের ক্রান্তিকালে গল্পনির্ভর ভালো একটা নাটক লিখতে পেরে ভালো লাগছে। আশা রাখি নাটকটি দর্শকরা দেখে আনন্দ পাবেন।’

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এসজেআর/এমইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :