বইমেলায় ছাত্রলীগের স্টল ‘মাতৃভূমি’

জহির রায়হান, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৫৫ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩৭

বইমেলায় এই প্রথম ছাত্রলীগ স্টল নিয়েছে। ছাত্রলীগের প্রকাশনা সংস্থা ‘মাতৃভূমি’নামে এ স্টলের নাম রাখা হয়েছে। বাংলা একাডেমি প্রাঙ্গণে অবস্থিত ৮০ নম্বর এ স্টলটি মেলার প্রথম দিনেই ঘুরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভিন্ন প্রকাশনী থেকে প্রকাশিত বইগুলো দিয়ে সাজানো হয়েছে স্টলটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের বিভিন্ন বই রয়েছে এখানে। এছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদের বিভিন্ন বই পাওয়া যাচ্ছে। সেইসঙ্গে মুক্তিযুদ্ধের বিভিন্ন বইও পাওয়া যাচ্ছে ‘মাতৃভূমি’তে।

স্টলটিতে উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচিত প্রবন্ধ, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের 'ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস', ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের ‘আন্দোলনে- সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ, ডা. নুজহাত চৌধুরীর ‘এ লড়াই অনিবার্য ছিল’।

‘মাতৃভূমি’স্টলের দায়িত্বে থাকা ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বাবু ঢাকাটাইমসকে বলেন, ‘ছাত্রলীগের ইতিহাসে এই প্রথম বইমেলায় স্টল নেওয়া। এখন থেকে প্রতি বছরই বইমেলায় স্টল নেয়া হবে।’

তিনি আরও বলেন, ‘বিভিন্ন প্রকাশনী থেকে প্রকাশিত অনেক লেখকের বই আমদের এখানে দেয়া হয়েছে। প্রথম বার স্টল নিয়েই আমরা ব্যাপক সাড়া পেয়েছি।’

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেআর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত