২৩ দিনে ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বইয়ের ১২তম মুদ্রণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস।
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৩৫ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০০

বইমেলার ২৩তম দিনে বিভিন্ন লেখকদের বই বিক্রির তালিকায় এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের ‘আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ’ বইটি। ১১তম মুদ্রণের চাহিদা ছাড়িয়ে এরইমধ্যে অন্বেষা প্রকাশনী থেকে বের করা হয়েছে বইটির ১২তম মুদ্রণ।

অন্বেষা প্রকাশনীর প্রকাশক শাহাদাত হোসাইন ঢাকাটাইমসকে বলেন, ‘বইটির চাহিদা দেখে আমি খুব খুশি। শুরু থেকে এখন পর্যন্ত ২৪ ঘণ্টা বইটি ছাপানোর কাজ চলছে। মেলার শুরু থেকে এখন পর্যন্ত বইটির ১২টি মুদ্রণ বের করেছি।’ পাঠক মহলে প্রচুর চাহিদা থাকায় বইটি এখনো পর্যন্ত বিক্রির শীর্ষে রয়েছে বলে জানান বইটির প্রকাশক।

বইটির লেখক ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, ‘বইটিতে নতুন প্রজন্মের কাছে বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ছাত্রলীগের গৌরবময় আন্দোলনের কথা তুলে ধরার চেষ্টা করেছি। স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ অর্জনের পেছনে ছাত্রলীগের নেতাকর্মীদের আত্মত্যাগের ইতিহাস বইটিতে জায়গা পেয়েছে।’

বইটিতে ছাত্র সংগঠনের ইতিহাস, ছাত্রলীগ প্রতিষ্ঠার পূর্বকথা, ভাষা আন্দোলনে ছাত্রলীগ, যুক্তফ্রন্টের নির্বাচনে ছাত্রলীগের ভূমিকা, আইয়ুববিরোধী আন্দোলনে ছাত্রলীগের ভূমিকা, ছাত্রলীগের কর্মী দেশরত্ন শেখ হাসিনা, বাঙালির ম্যাগনাকার্টা ছয় দফা বাস্তবায়নে ছাত্রলীগ, আগরতলা মামলা ও ছাত্রলীগসহ বিভিন্ন অধ্যায় রয়েছে।

বইটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। বইটির দাম ধরা হয়েছে ২০০টাকা।

অন্বেষা প্রকাশনীর প্যাভিলিয়ন-১২ ও ছাত্রলীগের নিজস্ব স্টল ‘মাতৃভূমি’তে বইটি পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এএকে/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত