সিরিয়ায় গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:০৬

সিরিয়ার আল-বাব শহরের কাছে একটি গ্রামে গাড়িবোমা হামলায় অন্তত ৪৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭০ জন। খবর আল জাজিরার।

শুক্রবার ভোরে আল-বাবের উত্তরপশ্চিমাঞ্চলের সোসিয়ান গ্রামে ফ্রি সিরিয়ান আর্মির একটি চেকপোস্ট লক্ষ্য করে এই হামলা চালায় এক আত্মঘাতী আইএস জঙ্গি। চেকপোস্ট এলাকায় তখন ব্যাপক সংখ্যক বেসামরিক নাগরিকদের উপস্থিতি ছিল।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার বিষয়ক পর্যবেক্ষক দল জানায়, নিরাপত্তা বাহিনীর কার্যালয়ের বাইরে এই হামলার ঘটনা ঘটে। আল-বাব শহরে ফিরে যেতে অনুমতি নেয়ার জন্য বেসামরিক লোকজন এখানে উপস্থিত হয়েছিল।

তুরস্ক সমর্থিত বিদ্রোহীরা বৃহস্পতিবার আল-বাব থেকে আইএস জঙ্গিদের উৎখাত করে। সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলে আইএসের সবশেষ গুরুত্বপূর্ণ ঘাঁটি ছিল এই অঞ্চলটি।

সিরিয়া-তুরস্ক সীমান্ত শহর গাজিয়ানতেপ থেকে আল জাজিরার প্রতিনিধি অ্যান্ড্রিউ সিমন্স জানান, আল-বাব শহরের ১০ কিলোমিটার অভ্যন্তরে এই হামলার ঘটনা ঘটে।

দাতব্য চিকিৎসা সংস্থা অ্যাম্বুল্যানসারিজ সাস ফ্রন্টিয়ার্স জানায়, বোমা হামলায় ৪৫ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক। আহত হয়েছেন আরও ৭০ জন।

সিমন্স জানান, চেকপয়েন্টের কাছে অনেক লোকজন জড়ো হয়েছিলেন। হঠাৎ করেই একটি গাড়ি ঘটনাস্থলে আসে এবং বিস্ফোরণ ঘটায়। ফ্রি সিরিয়ান আর্মির সদস্যরাও নিহত হয়েছেন। এই ঘটনায় এলাকাটিতে আইএসের উপস্থিতি প্রমাণ দিচ্ছে।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :