মুন্সীগঞ্জে ৫৬ ঘণ্টা ধরে জ্বলছে কাগজ কারখানা

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৭, ১৭:২১

মুন্সীগঞ্জের গজারিয়ায় একটি কাগজ মিলে লাগা আগুন ৫৬ ঘণ্টারও বেশি সময় ধরে পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভাতে আরও ২৪ ঘণ্টা সময় লাগতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিস কর্মীরা। এই আগুনে শত কোটি টাকা ক্ষতির আশঙ্কা করছে মিল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে উপজেলার বালুয়াকান্দি এলাকার আফিল পেপার মিলে এই আগুন লাগে। শনিবার বিকালে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন জ্বলছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা পৌনে ১১টায় কাগজ প্রস্তুতকারী কারখানাটিতে মোটর কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা কারখানা কম্পাউন্ডে ছড়িয়ে পড়ে। ওইদিন রাতে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে কাগজের স্তুপে আগুন লেগে যাওয়ায় তা নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে। শনিবার বিকাল পর্যন্ত আগুন পুরোপুরি নিভেনি। আজও দিনভর ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

ঘটনাস্থল থেকে নারায়ণগঞ্জ কার্যালয়ের উপসহকারী পরিচালক মামুন উর রশিদ জানান,  মিল কম্পাউন্ডে স্তুপ করা কাগজ এবং কাঁচামালের ভেতর থেকে ধোঁয়া উড়ছে। বৈরী আবহাওয়া এবং ভেতরে ঘিঞ্জি পরিবেশের কারণে তারা ঠিক মতো কাজ করতে পারছেন না। আগামীকাল রবিবারের মধ্যে আগুন পুরোপুরি নিভবে বলে আশা করছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এই আগুনে শত কোটি টাকার ক্ষয়ক্ষতির আশংকা করেছে মিল কর্তৃপক্ষ। কারখানার মহাব্যবস্থাপক আকমল হায়দার বিপ্লব দাবি করেন,  অবকাঠামো, মেশিনারিজ ও ম্যাটেরিয়ালস ও উৎপাদিত পণ্য পুড়ে এই ক্ষয়ক্ষতি হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত