দেশের বাইরেও নিয়মিত ভালো খেলার লক্ষ্য টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০১৭, ১০:৩০ | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ১০:২৭

ঘরের মাটিতে যে টাইগাররা শক্তিশালী দল সেটি তারা অনেক আগেই প্রমাণ করেছে। কিন্তু দেশের বাইরে তেমন একটা ভালো করতে পারছিলো না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলে সবক’টিতেই হেরে যায় টাইগাররা। এরপর ভারত সফরেও একমাত্র টেস্ট ম্যাচে হেরে যায় বাংলাদেশ।

কিন্তু এবার শ্রীলঙ্কা সফরে এখন পর্যন্ত দারুণ খেলে চলেছে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ ড্র করার পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। গতকাল ডাম্বুলায় অনুষ্ঠিত ম্যাচটিতে ৯০ রানের জয় পায় বাংলাদেশ। এই ম্যাচে সেঞ্চুরি করেন টাইগার ওপেনার তামিম ইকবাল। ১২৭ রান করে আউট হন তিনি।

গতকাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, ঘরের মাটিতে ওয়ানডে ক্রিকেটে আমরা ভালো করছি। এখন দেশের বাইরেও নিয়মিত ভালো খেলতে হবে। নিউজিল্যান্ডে আমরা ভালো করতে পারিনি। কিন্তু এখানে আমরা সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলাম। আমাদের লক্ষ্য এখন সিরিজ জয়ে। সেটি করতে পারলে তা আমাদের জন্য বড় অর্জন হবে।

ব্যক্তিগত পারফরম্যান্স সম্পর্কে তামিম ইকবাল বলেন, আমি সবসময় স্কোরবোর্ড সচল রাখতে চেষ্টা করেছি। দলের প্রথম পাঁচ-ছয় ব্যাটসম্যানের যেকোনও একজন যদি লম্বা ইনিংস খেলতে পারে তাহলে দিন শেষে বড় একটি স্কোর গড়া সম্ভব। ভবিষ্যতেও আমি লম্বা ইনিংস খেলার চেষ্টা করব। এটি করতে পারলে আমার নিজের জন্যও ভালো হবে এবং দলের জন্যও ভালো হবে।

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :