বোমা উদ্ধারে কুমিল্লার ‘জঙ্গি আস্তানা’য় পুলিশ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ১০:৩৮

বোমা উদ্ধারে কুমিল্লার কোটবাড়ির জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু করেছে পুলিশ, যেখানে কোনো জঙ্গি না থাকলেও অনেক বোমা ও বিস্ফোরক রয়েছে বলে ধারণা করছে পুলিশ।

শনিবার সকাল সাড়ে আটটার দিকে বোমা নিষ্ক্রিয় করার কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর আলম। তিনি জানান, জঙ্গি আস্তানায় পাওয়া শক্তিশালী দুটি বোমার একটি নিষ্ক্রিয় করা হয়েছে। আরো বোমা আছে কিনা তা দেখতে পুরো আস্তানায় তল্লাশি চালানো হচ্ছে।

গত বুধবার দক্ষিণ বাগমারা বড় কবরস্থানের পাশের ওই তিনতলা বাড়িটি ঘিরে ফেলা হলেও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের কারণে বৃহস্পতিবার অভিযান শুরু করা হয়নি। ভোটের পরদিন শুক্রবার বেলা ১১টার দিকে সোয়াট ও পুলিশ সদস্যরা বাড়িটিতে চূড়ান্ত অভিযানে নামে, যার নাম দেওয়া হয় ‘অপারেশন স্ট্রাইক আউট’।

সারাদিন অভিযান শেষে গতকাল সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম জানান, বাড়িটিতে কাউকে পাওয়া যায়নি। তবে সেখানে আনাছ ও রনি নামে দুইজন ছিলেন এবং বুধবার বিকালে বাড়িটি ঘেরাও করার আগেই তারা সেখান থেকে চলে যায়। চট্টগ্রামের মিরসরাই আস্তানা থেকে গ্রেপ্তারদের কাছ থেকে এই দুই জনের বিষয়ে তথ্য জানা যায়। এদের ছবিও আছে পুলিশের কাছে। এই ছবি প্রকাশ করবে তারা।

শফিকুল ইসলাম আরও জানান, বাড়িটিতে তারা বেশ কয়েকটি বোমা পেয়েছেন। সেগুলো নিষ্ক্রিয় করার চেষ্টা করেও তা পারা যায়নি। কারণ অভিযানের আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় সেখানে ঘুটঘুটে অন্ধকার ছিল। আবার গ্যাসের কারণে সেখানে টেকা যাচ্ছিল না। পরে সন্ধ্যায় অভিযানের বিরতি টানা হয়। শনিবার সকাল থেকে বোমা ও বিস্ফোরক উদ্ধারে ফের অভিযান চালানোর কথা বলেন তিনি।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেন বলেন, অপারেশন স্ট্রাইক আউট পুনরায় শুরু হয়েছে। বাড়িটিতে থাকা বিস্ফোরক উদ্ধার করে নিষ্ক্রিয় করতে বিস্ফোরক বিশেষজ্ঞ দল ঢুকেছে।

ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত