টাঙ্গাইলে বাণিজ্যমেলায় দর্শনার্থীদের ঢল

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০১৭, ০৯:২৭

সরকারি ব্যবস্থাপনায় নির্মাণাধীন টাঙ্গাইলের একমাত্র শিশু পার্কের বাণিজ্যমেলায় দর্শনার্থীদের ঢল নেমেছে। কানায় কানায় ভরে উঠেছে পুরো এলাকা। আর এসব কিছুই হচ্ছে শিশু পার্কের নির্ধারিত স্থানে আয়োজন হওয়া মাসব্যাপী শিল্প ও বাণিজ্যমেলাকে ঘিরে।

বিশেষ করে শুক্রবার পহেলা বৈশাখ ও শনিবার সাপ্তাহিক ছুটির কারণে অতিরিক্ত ভিড় চোখে পড়ে। এ উপস্থিতি অব্যাহত থাকবে বলে ধারণা করছেন আয়োজকরা।

মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শিশুপার্কের ভেতরে টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে শুরু হওয়া মাসব্যাপী শিল্প ও বাণিজ্যমেলায় দর্শনার্থীদের বেশ ভিড়। সকালে লোকজনের কিছু আনাগোনা থাকলেও দুপুরের পর থেকে ভিড় বাড়তে থাকে।

পহেলা বৈশাখের আনন্দকে বাড়াতেই পরিবার পরিজন নিয়ে মেলায় সাধারণ দর্শনার্থীরা আসছেন। এর মধ্যে দিয়ে জমে উঠেছে শিল্প ও বাণিজ্য মেলাটি।

মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৯০টি স্টল অংশ নিয়েছে। মেলায় দর্শনার্থীদের বিনোদনের জন্য আয়োজন করা হয়েছে- সার্কাস, হোন্ডা খেলা ও শিশুদের জন্য বিভিন্ন রাইড।

২০০৪-২০০৫ সালের দিকে সরকারি উদ্যোগে টাঙ্গাইল শিশু পার্কের কাজ শুরু হয়। জেলা পরিষদের অর্থায়নে পার্কটির দেয়ালসহ ভেতরের বেশকিছু উন্নয়ন কাজও করা হয়। কিন্তু পরবর্তীতে পার্কটিতে আর কিছু না করায় এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনও হয়নি।

শিশুদের সঠিক বিকাশ ও বিনোদনের জন্য গড়ে উঠা এ পার্কটি হারাতে বসে তার প্রাণ। শিশুদের জন্য পার্কটি করার উদ্যোগ নেয়া হলেও কাজ শেষ না হওয়ায় এ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে শিশুরা।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত