তাহিরপুরে ঘূর্ণিঝড়ে মসজিদ-শিক্ষাতরীসহ বাড়িঘর বিধ্বস্ত

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০১৭, ১৮:৪৩

তাহিরপুরে কয়েকটি গ্রামের ওপর বয়ে গেছে ঘূর্ণিঝড়। এতে মসজিদ ও এনজিও সংস্থা ব্র্যাকের একটি ভাসমান বিদ্যালয়সহ (শিক্ষাতরী) ৬০টি বড়িঘর বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ১০ জন। ঝড়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি বলে জানিয়েছেন স্থানীয়রা। 

রবিবার মধ্যরাতে উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের পৈন্ডুপ, সাহেবনগর ও রামজীবনপুর গ্রামে এ ঘূর্ণিঝড় আঘাত হানে।

স্থানীয়রা জানান, রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে ঝড়ের ঘনঘটা দেখা দেয়। পরে শুরু হয় ঘূর্ণিঝড়। ঝড়ের কবলে পড়ে পৈন্ডুপ ও কান্ডবপুর গ্রামের ব্র্যাকের একটি শিক্ষাতরী বৌলাই নদী থেকে উড়ে গিয়ে ৫০ হাত দূরে কান্ডবপুর গ্রামের পূর্বদিকে আছড়ে পড়ে। ্

এছাড়াও রামজীবনপুর গ্রামের গোলাম রব্বানী রব্বানীর একটি দোকান সমুদয় মালামালসহ উড়ে যায়। সাহেবনগর দপেরকান্দা মসজিদটি লণ্ডভণ্ড হয়ে যায়। এসময় স্থানীয় জেলেরা কোনো রকম প্রাণে রক্ষা পেলেও চিংড়ি মাছ ধরার কাজে ব্যবহৃত ১২টি ছোট নৌকা, ১২টি হ্যাজাক লাইট ও একটি জেনারেটর খোয়া গেছে। ঝড়ে প্রায় ২০ জন কমবেশি আহত হন। আহতদের মধ্যে সাহেবনগর দপেরকান্দা মসজিদের ঈমাম মাও.জামিল আহমদ, দপের কান্দার দুলাল মিয়া (২৩), পৈন্ডুপ গ্রামের সোনা মিয়া (৫২), আজিবুর(৪৫), রামজীবনপুরের গোলাম রব্বানীর নাম জানা গেছে। তারা সবাই স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. কামাল হোসেন ঢাকাটাইমসকে বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে তার ওয়ার্ডের রামজীবনপুর, সাহেবনগর, দপেরকান্দা, কান্ডবপুর ও পৈন্ডুব গ্রামে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিত সরকার ঢাকাটাইমসকে বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসে জমা দেয়া হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকাটি আমি সরজমিন পরিদর্শন করেছি। স্থানীয় চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করতে নির্দেশ দিয়েছি। তাদের সরকারি সাহায্য দেয়া হবে।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত