১৪ বছর পর আজ নরসিংদীতে যুবলীগের সম্মেলন

এম. লুৎফর রহমান, নরসিংদী প্রতিনিধি
| আপডেট : ০৭ মে ২০১৭, ১২:৫৭ | প্রকাশিত : ০৭ মে ২০১৭, ১১:৫৬

র্দীঘ ১৪ বছর পর আজ রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদীতে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মলেন। এ নিয়ে দলের নেতা কর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

জেলা স্টেডিয়ামে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। স্টেডিয়াম এলাকায় ফেস্টুন, ব্যানার, প্লেকার্ড, পোস্টারসহ ১০ থেকে ১৫টি তোরণ নির্মাণ করে সম্মেলনস্থল সাজানো হয়েছে। সম্মেলনে এ বছর ২৪৬ জন কাউন্সিলর ভোট দিয়ে তাদের জেলা কমিটির নেতা নির্বাচন করবে।

নরসিংদী জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ২৪ এপ্রিল  অনুষ্ঠিত হয়েছিল জেলা যুবলীগের সম্মেলন। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও পেরিয়ে গেছে র্দীঘ ১৪ বছর। জেলা যুবলীগের কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে।

জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল তুহিন জানান, দীর্ঘদিন পর জেলা যুবলীগের কাউন্সিল হচ্ছে। এতে করে ঝিমিয়ে পড়া অবস্থা থেকে নতুন নেতৃত্ব জেলা যুবলীগকে একটি কার্যকর অবস্থায় ফিরিয়ে আনবে।

জেলা যুবলীগের সম্মেলনের দিন ঠিক হওয়ার পর দুই র্শীষ পদে একাধিক প্রার্থীর নাম আলোচিত হচ্ছে। এদের মধ্যে জেলা যুবলীগরে সভাপতি পদে তিন জন ও সাধারণ সম্পাদক পদে দুই জন। সভাপতি পদে  বিজয় কৃষ্ণ গোস্বামী, আবদুল বাকির, আবদুল বাছেদ ভূঞা, এবং সাধারণ সম্পাদক পদে শামীম নেওয়াজ ও মুজাহিদ তুষারের নাম আলোচনায় রয়েছে।

নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম ঢাকাটাইমসকে জানান, জেলা যুবলীগের কাউন্সিলকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

(ঢাকাটাইমস/৭মে/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত