বান্দরবানে একজনের মৃতদেহ উদ্ধার

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ১১:৩৩

বান্দরবানে হ্লাপাইমুখ পাড়া থেকে থোয়াইংগ্য মারমা (৪৫) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের হ্লাপাইমুখ পাড়া তারাছা খাল থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় ও পুলিশের তথ্য মতে, বান্দরবান সদর থেকে ১২ কিলোমিটার দূরে হ্লাপাইমুখ পাড়ায় এ হত্যাকাণ্ডটি ঘটে। তিনি প্রথমে একটি ছাগলকে কেন্দ্র করে পাড়ায় কয়েকজন লোকের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে বাড়িতে এসে অন্ধাকারে তাকে লাঠি দিয়ে কেউ একজন আঘাত করেন। নিজ বাড়ি থেকে পালিয়ে যান প্রতিবেশী পাইক্যচিং মারমার বাড়িতে। সে বাড়ির দরজা-জানালা ভেঙে  হত্যাকারীরা তাকে জোর করে খালের পাড়ে নিয়ে গিয়ে হত্যা করে। সাক্ষীদের কাছে  থেকে  হত্যাকারীদের নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে।

নিহত থোয়াইংগ্য মারমা মায়ানমার থেকে এসে ২০-২৫ বছর ধরে ওই এলাকায় বসবাস করছেন। তিনি বৈদ্যালী করতেন। এসব বিষয়ে পাড়ায় কয়েকটি পরিবারের সাথে পারিবারিকভাবে বিরোধ ছিল বলে ধারণা করা হচ্ছে।

নিহতের স্ত্রী ক্যাইংমা মারমা জানান, সোমবার রাতে মরে যাওয়া ছাগলকে নিয়ে পাড়ার কয়েকজন আমার স্বামীকে প্রথমে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে প্রায় রাত ১২টার দিকে বাড়িতে কেউ একজন এসে আকস্মিকভাবে আমার স্বামীর মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। তিনি বাঁচানোর তাগিদে প্রতিবেশীর বাড়িতে গেলে সেখান থেকে টেনেহেছড়ে জোর করে ধরে নিয়ে হত্যা করা হয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। ময়নাতদন্তের জন্য লাশ বান্দরবান সদর হাসপাতালে আনা হয়েছে।

তিনি আরও বলেন, হত্যাকারীদের মধ্যে কয়েকজনের নাম সংগ্রহ করা হয়েছে। তবে তদন্তের পর বিস্তারিত তথ্য জানা যাবে।

(ঢাকাটাইমস/২৩মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত