পিরোজপুরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ২০:৫৫
প্রতীকী ছবি

পিরোজপুরে এক শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে লাহু মোল্লা (৪০) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক এস এম জিল্লুর রহমান এ আদেশ দেন। আদালত একই সঙ্গে সাজাপ্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের বিনাশ্রম কারাদ-াদেশের আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১১ এপ্রিল বিকেলে প্রতিবন্ধী ওই কিশোরী (১৪) নদীর পাড়ের ধান খেতের মধ্যে হাঁস তাড়াতে যায়। এ সময় লাহু মোল্লা সেখানে গিয়ে কিশোরীকে তার স্ত্রীর কথা বলে ঘরে ডেকে নেয়। ওই কিশোরী ঘরে ঢুকলে জোর করে ধর্ষণ করে লাহু মোল্লা। ধর্ষণের শিকার হয়ে মেয়েটি বাড়িতে ফিরে তার মেয়ের কাছে বিষয়টি খুলে বলে।

পরিবার এ ঘটনায় স্থানীয় মাতুব্বরকে জানালে তারা বিচার না করে টালবাহানা শুরু করেন। বিচার না পেয়ে মেয়েটির পিতা বাদী হয়ে ওই বছরের (২০০৯ সালের) ১৯ এপ্রিল লাহু মোল্লাকে আসামি করে নাজিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণ যাচাই বাছাই শেষে করে আজ (মঙ্গলবার) বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন। বাদী পক্ষের আইনজীবী ছিলেন বিশেষ পিপি (নারী ও শিশু) আব্দুর রাজ্জাক খান।

রায় ঘোষণাকালে লাহু মোল্লা আদালতে উপস্থিত ছিলেন। দ-প্রাপ্ত লাহু মোল্লা পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার চর মাটিভাঙ্গা গ্রামের ছলেমান মোল্লার ছেলে।

(ঢাকাটাইমস/২৩মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত