কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

ইমতিয়াজ আহমেদ, শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
 | প্রকাশিত : ৩০ মে ২০১৭, ১৭:০৯
ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘মোড়া’র প্রভাবে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ থাকলেও দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর  যোগাযোগের অন্যতম  নৌরুট মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল অনেকটাই স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে ফেরি চলাচল শুরু হয় বলে বিআইডব্লিউটিসি এর কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে।
এর আগে রাত তিনটার দিকে সকল ফেরি চলাচল বন্ধ করা হয়েছিল।

ঘাট সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে সোমবার বিকেল থেকেই বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে এই নৌযান চলাচল। তবে গতকাল থেকেই ফেরি চলাচল স্বাভাবিক ছিল এই নৌরুটে। রাতে বেশ কিছু সময় বন্ধ থাকার পর সকাল থেকে আবার শুরু হয় ফেরি চলাচল।

এছাড়াও মঙ্গলবার সকাল থেকে শুধু ডাম্প ফেরি বন্ধ রাখা হয়েছে। এছাড়া রোরোসহ ৯টি ফেরি চলাচল করছে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিসি’র ঘাট সূত্র জানায়, লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। মাদারীপুরে ঝড়ের তেমন প্রভাব প্রকৃতিতে বোঝা না যাওয়ায় থেমে নেই মানুষের কর্মচাঞ্চল্যতা। সকাল থেকেই ঢাকাগামী যাত্রীদের বেশ ভিড় দেখা গেছে কাঁঠালবাড়ী ঘাটে। লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় বিপাকে পড়া এসকল যাত্রীরা ফেরিতে যাতায়াত করছেন।

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের পরিদর্শক এবিএস মাহমুদ ঢাকাটাইমসকে জানান, ‘সারাদেশের ন্যায় এই নৌরুটেও কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ রাখা হয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল।’

বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া ঢাকাটাইমসকে বলেন, ‘পদ্মা কিছুটা উত্তাল থাকলেও এ এলাকায় প্রকৃতি বেশ শান্ত রয়েছে। আমাদের ৯টি ফেরি চলাচল করছে। ঘাটে শতাধিক পণ্যবাহী পরিবহন ও কিছু নৈশকোচ থাকলেও যানবাহনের তেমন চাপ নেই। তবে যাত্রীরা ফেরিতে পার হচ্ছে।’

(ঢাকাটাইমস/৩০মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত