ত্রাণ ও উদ্ধার জেলেদের নিয়ে চট্টগ্রাম বন্দরে ভারতীয় জাহাজ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০১৭, ১৮:৩৪ | প্রকাশিত : ০১ জুন ২০১৭, ১২:২৬

ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণসামগ্রী এবং বঙ্গোপসাগর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি জেলেদের নিয়ে চট্টগ্রাম বন্দরে নোঙর করেছে ভারতীয় নৌবাহিনীর জাহাজ সুমিত্রা।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম বন্দরের ৫নং জেটিতে ভেড়া জাহাজটিতে কম্বল, ওষুধ ও খাবার রয়েছে। এছাড়া বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা ৩৪ জন বাংলাদেশিও রয়েছে জাহাজটিতে। তাদের মধ্যে আবু সিদ্দিক নামে মারা যাওয়া একজন রয়েছেন। তার বাড়ি মহেশখালীর পুতিদিলায়। বাকি সবার বাড়িও মহেশখালী বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর পরিচালনা কমিটির সদস্য মো. আবু জাফর জানান, দুপুরের দিকে ত্রাণ ও উদ্ধার হওয়া জেলেদের হস্তান্তর করবেন ভারতীয় নৌবাহিনীর জাহাজ সুমিত্রা। শুধু তাই নয়, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে আরও একটি ত্রাণবাহী জাহাজ বাংলাদেশে আসবে বলে জানান তিনি।

গত বুধবার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোরার আঘাতে সাগরে ডুবে যাওয়া নৌকা বা ট্রলারের লোকজনকে উদ্ধার কাজে সহযোগিতা করছে ভারতীয় নৌবাহিনীর জাহাজ আইএনএস-সুমিত্রা। এরই মধ্যে জাহাজটি সাগর থেকে একটি মৃতদেহসহ ৩৪ জনকে উদ্ধার করেছে বলে জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।ওই সময় ত্রাণ সামগ্রী নিয়ে জাহাজটি চট্টগ্রামের দক্ষিণে অবস্থান করছে বলে জানানো হয়।

পরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়, ভারতীয় নৌবাহিনীর জাহাজ সুমিত্রাকে বাংলাদেশে ত্রাণসামগ্রী পৌঁছানোর অনুমতি দেয়া হয়েছে। তবে ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের উদ্ধার কার্যক্রম চালানোর অনুমতি দেওয়া হয়নি।

ঢাকাটাইমস/১জুন/আইকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত