সরকারি গম ক্রয়ে দুর্নীতির অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৭, ১৬:১২

ফরিদপুরের বোয়ালমারীতে কৃষকদের কাছ থেকে গম ক্রয় না করে রাজনৈতিক দলের নেতা ও ব্যবসায়ীদের কাছ থেকে গম কেনা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। গম ক্রয়ে দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে স্থানীয় কৃষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বোয়ালমারীর ওয়াবদা মোড়ে কাজী হারুন শপিং কমপ্লেক্সের সামনে গম ক্রয়ে দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলা কৃষকলীগ।

উপজেলা কৃষকলীগের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন- বোয়ালমারী জেলা বাস্তবায়ন কমিটি, বোয়ালমারী আইন ও অধিকার বাস্তবায়ন ফোরামের নেতারা। আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তব্য দেন- উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান মৃধা রুকু, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আবদুর রহমান বাশার, আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম সরোয়ার মৃধা, উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী সামসুজ্জামান খোকন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে একটি চক্র রাজনীতিক নেতা ও ব্যবসায়ীদের কাছ থেকে গম কিনছে। প্রকৃত কৃষকরা তাতে বঞ্চিত হচ্ছে। খারাপ ও ভেজা গম কেনার কারণে সরকারও ক্ষতিগ্রস্ত হচ্ছে। প্রভাবশালী এক নেতার মদদে কয়েকজন রাজনীতিবিদ ও খাদ্যগুদাম কর্মকর্তার যোগসাজশে এসব হচ্ছে। বোয়ালমারীর একজন কৃষকের কাছ থেকেও গম কেনা হয়নি। খারাপ ও ভেজা গম কিনে সরকারি টাকা লুটপাট করা হচ্ছে। প্রকৃত কৃষকদের কাছ থেকে গম কেনা না হলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

(ঢাকাটাইমস/১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত