যৌতুকের বলি টুম্পা: অভিযুক্তদের গ্রেপ্তার দাবি

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৭, ২১:৩৫

রাঙামাটি শহরে ভেদভেদী এলাকার মুসলিমপাড়ায় জান্নাতুল ফেরদৌস টুম্পার হত্যাকারী তার স্বামী মো. মাহমুদুল হাসান অভিসহ জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রতিবেশী ও টুম্পার সহকর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, যৌতুকের  কারণে গত ১৭ মে গভীর রাতে মাহমুদুল হাসান অভি তার ৯ মাসের অন্তঃসত্বা স্ত্রী  জান্নাতুল ফেরদৌস টুম্পার শরীরে কেরোসিন ঢেলে আগুন দেয়। আগুনে ঝলসে যাওয়া টুম্পাকে প্রথমে রাঙামাটি জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ মে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় টুম্পা।

এই ঘটনায় রাঙামাটি কোতয়ালি থানায় হত্যা মামলা হলেও আসামিরা দিব্যি  ঘুরে বেড়াচ্ছে। পুলিশ তাদের গ্রেপ্তার করছে না। প্রশাসন আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আইন নিজের হাতে তুলে নেয়ার হুশিয়ারি দেন টুম্পার সহকর্মীরা। 

মানববন্ধনে বক্তব্য রাখেন- টুম্পার মা মর্জিনা বেগম, তার বোন স্বপ্না, প্রতিবেশী শিক্ষক তানিয়া আক্তার, মানবধিকার কর্মী মনিকা, প্রতিবেশী মো. আব্দুল হান্নান, মো. শহীদুল আলম সুমন।

(ঢাকাটাইমস/১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত