স্ত্রীসহ দুইজনকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৬:৪০

বাগেরহাটের মোরেলগঞ্জে স্ত্রী ও এক মাদ্রাসাছাত্রকে হত্যার দায়ে আবুল কালাম হাওলাদার (৫০) নামে এক ব্যক্তিকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে আদালত দণ্ডপ্রাপ্ত আবুল কালামকে ২০ হাজার টাকা জরিমানা করেছে।

হত্যার ১৬ বছর পর রবিবার দুপুরে বাগেরহাটের জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আবুল কালাম জামিনে ছাড়া পাওয়ার পর থেকে পলাতক রয়েছেন।

আবুল কালাম মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামের আব্দুল জব্বার হাওলাদারের ছেলে।

বাগেরহাটের অতিরিক্ত কৌশুলি (এপিপি) শরৎচন্দ্র মজুমদার ঢাকাটাইমসকে বলেন, গুলিশাখালী গ্রামের মো. আবুল বাশার হাওলাদারের ছেলে মশিউর রহমান এই গ্রামের আবুল কালামের বাড়িতে থেকে পড়াশোনা করত। ২০০১ সালের ৭ অক্টোবর রাতে আবুল কালাম তার স্ত্রী সুলতানা ইয়াসমিনকে ধারালো দা দিয়ে কোপাতে শুরু করেন। এ সময়ে পাশের ঘরে থাকা মশিউর তা দেখে ঠেকাতে গেলে গৃহকর্তা আবুল কালাম দা দিয়ে তার মাথায় ও ঘাড়ে কোপ দেয়। এতে আবুল কালামের স্ত্রী সুলতানা ইয়াসমিন (২৫) এবং ওই বাড়িতে থেকে স্থানীয় গুলিশাখালী হাফিজিয়া মাদ্রাসায় পড়া মশিউর রহমান (১২) ঘটনাস্থলেই মারা যান।  এরপর রাতেই আবুল কালাম তার শিশু কন্যাকে (৩) নিয়ে মোরেলগঞ্জ থানায় গিয়ে অভিযোগ করেন তার বাবা ও ভাইয়েরা মিলে তার স্ত্রী এবং ওই মাদ্রাসাছাত্রকে কুপিয়ে হত্যা করেছেন। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আবুল কালামের শিশুসন্তান পুলিশকে বলে তার বাবা তার মাকে হত্যা করেছে। ওই শিশুর ভাষ্য অনুয়ায়ী পরদিন সকালে হত্যায় ব্যবহার করা ধারালো দাটি উদ্ধার হয়।

তিনি আরও বলেন, তখন পুলিশ আবুল কালামকে আটক করে। ওই হত্যার ঘটনায় ৭ অক্টোবর মশিউরের বাবা আবুল বাশার বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানা পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) এনামুল হক ওই বছরের ১০ ডিসেম্বর আবুল কালামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, জমিসংক্রান্ত্র বিরোধের জেরে আসামি আবুল কালাম হাওলাদার তার বাবা ও ভাইদের ফাঁসাতে নিজের স্ত্রী ও মাদ্রাসাছাত্রকে কুপিয়ে হত্যা করেন। যা পুলিশের জিজ্ঞাসাবাদে আসামি আবুল কালাম স্বীকার করেছেন। মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম চলাকালে বিচারক ১৩ জন্যের সাক্ষ্য গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/০৪জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত