ছাত্রলীগের পাঁচ নেতাকর্মী ঢাবি থেকে বহিষ্কার

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ২০:১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের দোকানে ধাক্কাধাক্কিকে কেন্দ্র করে এক ছাত্রকে মারধরের ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে হলের পর এবার বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কার করা হয়েছে।

রবিবার উপাচার্য মৌখিকভাবে এই বহিষ্কারাদেশ জারি করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ এই তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন ভাষা বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র আরিফুল ইসলাম আরিফ, একই বিভাগের দ্বিতীয় বর্ষের কাজী তানভীর আহমেদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের সামচিতা ব্রীজ প্রান্ত, আইন বিভাগের তৃতীয় বর্ষের আহসান হাবিব সজীব, ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের আবু ইউনুস।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ ঢাকাটাইমসকে বলেন, ‘গত বৃহস্পতিবার বিজয় একাত্তর হলে সাধারণ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় পাঁচজনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। উপাচার্য মৌখিকভাবে এই অনুমোদন দিয়েছেন।’ তবে লিখিতভাবে বহিষ্কারের কিছু প্রক্রিয়া বাকি আছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে বিজয় একাত্তর হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফের সঙ্গে হলের ডিপার্টমেন্টাল স্টোরে নৃ-বিজ্ঞান বিভাগের ইসমাইল আহমেদ মুবিনের ধাক্কা লাগে। এই কারণে আরিফ ও তার অনুসারীরা ইসমাঈলকে ব্যাপক মারধর করেন। পরে সংকটাপন্ন অবস্থায় ওই শিক্ষার্থীকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করেন তার সহপাঠীরা। এই  ঘটনার পরদিন শুক্রবার তৎক্ষণাৎ হল প্রশাসন  মারধরকারীদের চিহ্নিত করে হল থেকে সাময়িক বহিষ্কার করে।

(ঢাকাটাইমস/০৪জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বাকৃবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী-বাসশ্রমিক সংঘর্ষে আহত ৭

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাকালে আবাসিক হল বন্ধ থাকবে

জগন্নাথে গোল্ড মেডেল অ্যাওয়ার্ড পেলেন তিন শিক্ষার্থী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্বের ফরম পূরণের সময় বৃদ্ধি

প্রাথমিকে পরীক্ষার কোনো আবশ্যকতা নেই: আনিসুজ্জামান

গবেষণা ক্যারিয়ারে উৎসাহ দিচ্ছে ঢাবি গবেষণা সংসদ

এই বিভাগের সব খবর