‘না.গঞ্জে শিগগির ব্রহ্মপুত্র নদের খনন কাজ শুরু হবে’

নারায়াণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ২৩:০৯

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সনাতন ধর্মালম্বীদের অন্যতম তীর্থস্থান লাঙ্গলবন্ধ ও সোনারগাঁও উপজেলার বারদী এলাকা দিয়ে প্রবাহিত ব্রহ্মপুত্র নদের খনন কাজ শিগগির শুরু হবে। স্নান ও লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের ভক্তদের যাতায়তের সুবিধার জন্য এ কাজ শুরু হচ্ছে বলে জানান তিনি।

রবিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদীতে অবস্থিত লোকনাথ ব্রহ্মচারীর ১২৭ তম তিরোধান উৎসব উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী জানান, এ নদীটি খননের জন্য সরকারের সকল প্রকার প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। আগামী স্নানের আগেই আশা করছি খনন কাজ শেষ করতে পারবো। 

এসময় বর্তমান সরকারের বাজেট নিয়ে বিএনপির নিন্দা করার বিষয়ও কথা বলেন মন্ত্রী।

দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার জন্য এ বাজেট ঘোষণা করা হয়েছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় শাজাহান খান বলেন, আপনারা ভুলে যাবেন না, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াই দুর্নীতির দায়ে গ্রেপ্তার হয়ে জেল খেটেছেন। আওয়ামী লীগের কোনো নেতাকর্মী নয়। আপনাদের মুখে দুর্নীতির কথা মানায় না। 

লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসবের আহবায়ক শ্রী রমেশ চন্দ্র ঘোষের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌ মন্ত্রণালয়ের সচিব আশেক মাধব রায়, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, তত্ত্বাববধায়ক সরকারের সাবেক উপদেষ্টা শ্রী ধীরাজ কুমার নাথ, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাতিয়ার রহমান, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাস গুপ্ত, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, সোনারগাঁওয়ের বারদী ইউনিয়নের নদী বেষ্টিত নুনেরটেক গ্রামবাসীর চলাচলের সুবিধার জন্য একটি ফেরি ব্যবস্থা করা হবে। খুব শিগগির স্থান নির্ধারণের জন্য একটি প্রতিনিধি দল পাঠানো হবে।

মন্ত্রী এর আগে লোকনাথ ব্রহ্ম¥চারীর আশ্রম এলাকা ঘুরে দেখেন। উৎসবে আসা লোকনাথ ভক্তদের সাথে কথা বলেন।

(ঢাকাটাইমস/০৪জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত