স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০১৭, ১৬:৩৬ | প্রকাশিত : ১০ জুন ২০১৭, ১৬:১৬

আপন জুয়েলার্সের জব্দ করা স্বর্ণ-হীরা ফেরত এবং জুয়েলারি শিল্পের জন্য ‘ব্যবসাবান্ধব’ স্বর্ণ আমদানি নীতিমালা বাস্তবায়নের দাবিতে আগামী রবিবার থেকে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সরকারের পক্ষ থেকে ইতিবাচক আশ্বাস পেয়ে ধর্মঘট প্রত্যাহার করেছে জুয়েলার্স সমিতি।

শনিবার বিকাল তিনটার দিকে রাজধানীর মতিঝিলের ফেডারেশন ভবনে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন সমিতির সহসভাপতি এনামুল হক খান।

তিনি বলেন, খুব শিগগিরই স্বর্ণ নীতিমালা করা হবে বলে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনকে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ। এছাড়া নীতিমালা না হওয়া পর্যন্ত ব্যবসায়ীদের হয়রানি করা হবে না। এমন আশ্বাসের প্রেক্ষিতেই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

গত ১৩ ও ১৪ মে রাজধানীতে আপন জুয়েলার্সের মোট ছয়টি বিক্রয়কেন্দ্রে অভিযান চালায় শুল্ক গোয়েন্দারা। এ সময় সাড়ে ১৩ মণ স্বর্ণ ছাড়াও জব্দ করা হয় ৪২৭ গ্রাম হীরা। এসব ধাতুর বিষয়ে ব্যাখ্যা দিতে ১৭ মে আপনের মালিকপক্ষকে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে তলব করা হয়। দুই দফা অনুপস্থিতি ও দুই দফা হাজির হয়ে আপনের মালিক দিলদার আহমেদ যে নথিপত্র দিয়েছেন সেগুলো বানোয়াট বলেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। এরপর গত ৪ জুন আপনের সব স্বর্ণ বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়।

জব্দ করা স্বর্ণ ৪৮ ঘণ্টার মধ্য ফেরত দিতে এবং স্বর্ণ আমদানির নীতিমালা বাস্তবায়নের দাবিতে ৭ জুন সংবাদ সম্মেলন করে বাজুস। সংবাদ সম্মেলনে তাদের পেশ করা দাবি মানা না হলে ১১ জুন থেকে অনিদিষ্টকালের ধর্মঘটে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

ঢাকাটাইমস/১০জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত