জর্ডানে কোরআন প্রতিযোগিতায় ৭০ দেশের সঙ্গে লড়বেন ফারহান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৭, ১৭:৪৮

জর্ডান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য জর্ডান যাচ্ছেন হাফেজ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার ছাত্র হাফেজ ফারহান হাবিব আওলাদ। ধর্মমন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে অনুষ্ঠিত তিনটি বাছাই পরীক্ষায় শতাধিক প্রতিযোগীকে পরাজিত করে প্রথম স্থান অর্জন করেন ফারহান।

মঙ্গলবার রাত ১২টায় জর্ডানের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন। জর্ডানে প্রায় ৭০টি দেশ ওই প্রতিযোগিতায় অংশ নেবে। এতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন হাফেজ ফারহান। 

জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা শুরু হবে ১৮ রমজান। শেষ হবে ২৭ রমজান। প্রতিযোগিতায় ভালো ফলাফলের জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী ও হাফেজ ফারহান হাবিব আওলাদ। 

প্রসঙ্গত, নতুন বছর ২০১৭ সালে বিশ্ব কোরআন প্রতিযোগিতার জন্য কুয়েত, ইরান, জর্দান ও দুবাই চারটি দেশের জন্যই ধর্মমন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের প্রতিনিধিত্ব লাভ করেছে মারকাজুত তাহফিজের ছাত্ররা।

এছাড়াও এ মাদ্রাসার ছাত্ররা সৌদি আরবে সাত বার, মিসরে তিন বার, আলজেরিয়ায় দুই বার, লিবিয়ায় এক বার, ইরানে পাঁচ বার, কুয়েতে একবার, কাতারে একবার, গাম্বিয়ায় একবার, বাহরাইনে একবার, দুবাইয়ে দুই বার ও জর্দানে চারবার বিশ্ব কোরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে উজ্জ্বল করেছে।

এছাড়াও দেশের মাটিতে জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এনটিভি, বাংলাভিশন, আরটিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জন করে আসছে এই মাদ্রাসার শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/১৩জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত