আত্মহত্যা করতে চেয়েছিলেন অপরাহ উইনফ্রে

তাজরিন জাহান তারিন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১৪:০৮

অপরাহ উইনফ্রে আপন আলোয় আলকিত যিনি। একাধারে উপস্থাপিকা, অভিনেত্রী, প্রযোজক, টিভি নেটওয়ার্কের প্রধান, মানব হিতৈষী। বিশ্ব জুড়ে তার খ্যাতি এবং পরিচিতি। তার এই শৈল্পিক জীবনের শুরু সেই শৈশব থেকে। কিন্তু জানেন কি, একসময় আত্মহত্যা করতে চেয়েছিলেন এই অভিনেত্রী! সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান মাত্র ১৪ বছর বয়সে তিনি তার চাচা কর্তৃক ধর্ষনের স্বীকার হয়েছেন। এরপরে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পরেন। সেই সময়টায় তিনি আত্মহত্যা করতে চেয়েছিলেন।

উইনফ্রে বলেন, ‘আমি অন্তঃসত্ত্বা ছিলাম এবং আমি এটা লুকিয়ে রেখেছিলাম। আমি আসলে আত্মহত্যা করতে চেয়েছিলাম। আমি ভেবেছিলাম আত্মহত্যা ছাড়া আমার আর কোন উপায় নেই। আমি পরিকল্পনা করছিলাম কিভাবে এটা করা যায়। আমার কাছে তখন যদি ইন্টারনেট থাকত আমি হয়ত এখন বেঁচে থাকতাম না। কারণ এখন আপনি গুগুল করলেই বিষয়টা জানতে পারছেন’।

তার এই অবস্থার অবসান হয়েছিল যখন। তখন তার বাবা তাকে বলেছিল এটা তার ‘দ্বিতীয় সুযোগ’। উইনফ্রে বলেন কথাটি তিনি তার জীবনে মন্ত্র হিসেবে নিয়েছিলেন। যা তাকে আজকের এই সাফল্যের স্তরে পৌঁছাতে সাহায্য করেছে। যার অন্তর্ভুক্ত তাঁর নিজের নেটওয়ার্ক। তিনি বলেন, ‘আমি অনেক ভাবেই এই কথাটি দিয়ে রক্ষা পেয়েছি। আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি এর থেকে ঘুরে দাঁড়াবই’।

অন্যদিকে তার নিজের নেটওয়ার্ক এর অনুষ্ঠান নিয়েও সমালোচনার মুখে পড়েছেন। তা নিয়েও আলাপ করেন এই অভিনেত্রী। তার চ্যানেল ওডব্লিউএন এ প্রচারিত তার নিজের অনুষ্ঠান কুইন সুগারের জন্য সমালোচকদের প্রশংসা করেছেন। এছাড়াও চ্যানেলের রকি স্টার এর কথাও উল্লেখ করেন।

তিনি বলেন, ‘আমি শুরুর দিকে অনেক ভুল করেছি। আমি ভুল বিষয় বেছে নিয়েছি। এবং ওই বিষয়গুলো আমার মাথা থেকে ঝেড়ে ফেলেছি। নতুন করে আবার শুরু করেছি’।  

ঢাকাটাইম্স/১৫ জুন/টিজেটি

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত