ফখরুলের গাড়িবহরে হামলা: রাজধানীতে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৭, ১৭:৩৪ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৪:৪০

চট্টগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার অভিযোগে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। কাল সারাদেশে আবারও বিক্ষোভের ডাক দেয়া হয়েছে।

রবিবার সকালে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙ্গামাটি পরিদর্শনে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা হয় বলে জানিয়েছে দলটি। এরপর তারা রাঙ্গামাটি না গিয়ে চট্টগ্রামে ফিরে আসে।

এর প্রতিক্রিয়ায় দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল বের হয়। আর পরদিন বিক্ষোভের ডাক দেয়া হয় কুমিল্লায় করা সংবাদ সম্মেলন থেকে।

হামলার পর চট্টগ্রাম ফিরে ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, এটা ব্যক্তির ওপর নয়, গণতন্ত্রের ওপর হামলা। 

এই ঘটনার প্রতিক্রিয়ায় কুমিল্লায় সংবাদ সম্মেলন করে সোমবার রাজধানীর থানায় থানায়, এবং সব মহানগর ও জেলা পর্যায়ে বিক্ষোভের ডাক দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হামলার পর তাৎক্ষণিক এই কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে হামলার প্রতিবাদে রাজধানীতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা। বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের নেতৃত্বে মিছিলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল,যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরুসহ অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেয়।

পুলিশ এই মিছিলে বাধা দিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির নেতা-কর্মীরা। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলে বিএনপির নেতারা জানিয়েছে।

আটকের বিষয়টি স্বীকার করে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, আটকরা বিভিন্ন মামলার আসামি। মিছিল থেকে আমরা পাঁচজনকে আটক করেছি।

ঢাকাটাইমস/১৮জুন/বিইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত