রানাতুঙ্গার ‘গুরুতর’ অভিযোগ উড়িয়ে দিলেন মুরালি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ২২:০০

সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার করা ২০১১ সালে ভারতের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে ম্যাচ পাতানোর অভিযোগ অস্বীকার করেছেন শ্রীলংকার আরেক ক্রিকেট কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। বিশ্বকাপে এই ধরনের কোন ঘটনা ঘটার প্রশ্নই আসেনা বলে মুরালিধরন জোর দাবি জানিয়েছেন।

৪৫ বছর বয়সী মুরালিধরন বলেছেন, ‘ভারত সেই সময় সেরা দল ছিল এবং টুর্নমেন্টে আমরা ছিলাম দ্বিতীয় সেরা’মুম্বাইয়ের ওয়ানখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে পরাজয়ের পিছনে নিজের এবং অল-রাউন্ডার এ্যাঞ্জেলো ম্যাথুসের ইনজুরির বিষয়টিকে তিনি মূল কারণ হিসেবে উল্লেখ করেছেন।

তিনি বলেন, ‘ফাইনালে আমাদের জয়ের দারুন সম্ভাবনা ছিল। কিন্তু এখানে দু’টি বিষয় ঘটেছে। সেমিফাইনালে আমি কুঁচকির ইনজুরিতে পড়ি। আর ধারাবাহিক রানে থাকা ম্যাথুস ইনজুরির কারণে ফাইনালে খেলতেই পারেননি। ব্যাটসম্যানরা ভালই রান করছিল। কিন্তু মিডল অর্ডারে ব্যাটসম্যানরা ভাল করতে না পারায় নির্বাচকরা ৩-৪টি পরিবর্তন করে দল সাজায় যা নিয়মিত দলের সাথে ঐ দলটির পার্থক্য গড়ে দেয়। টসে জয়ের পর সিনিয়র খেলোয়াড় ও নির্বাচকরা রান তাড়া করতে ভয় পেয়েছিল। সে কারণেই প্রথমে ব্যাটিংয়ের চিন্তা করেছিল। কিন্তু আমার মাথায় ছিল পরে ব্যাট করার। কারণ আমার মনে হয়েছে ভারত যেকোন রানা তাড়া করতে সক্ষম। আর এই সিদ্ধান্তই আমার সাথে তাদের মত পার্থক্য দেখা দেয়। আগের কয়েকটি সফরের অভিজ্ঞতা থেকেই আমি তাদের এই পরামর্শ দিয়েছিলাম। এখানে শিশিরের বিষয়টি বড় হয়ে দেখা দেয়। কিন্তু সাঙ্গাকারা আমাকে বলেছিল ম্যাচ রেফারী প্রতিশ্রুতি দিয়েছে কেমিক্যাল ব্যবহারের কারণে ফাইনালে কোন ধরনের শিশির ঘাসে থাকবে না।’

কিন্তু এই শিশিরই শ্রীলংকান খেলোয়াড়দের জন্য সমস্যার কারন হয়ে দাঁড়ায়। মাত্র ১৫ ওভারের মধ্যেই ঘাসে শিশির দেখা দেয় এবং ঐ সময় আর কিছুই করার ছিল না। এখানে ম্যাচ পাতানোর কোন বিষয় আসতেই পারেনা।

(ঢাকাটাইমস/১১আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :