অস্ট্রেলিয়া আসার আগে মিরপুরে সেনা কমান্ডো মহড়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১১:৪৯

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী কাল ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দুই দিন আগেই ঢাকায় পৌঁছে অস্ট্রেলিয়ার একটি অগ্রবর্তী দল। তারা সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ও ভেন্যু পরিদর্শন করছেন।

বাংলাদেশে আসার পর যে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে তারই ইঙ্গিত মিললো বৃহস্পতিবার। গত বছর ইংল্যান্ড দলকে যেধরনের নিরাপত্তা দেওয়া হয়েছিল, সেধরনের নিরাপত্তাই দেওয়া হবে অজিদের। পাশাপাশি খেলার সময় মাঠেও থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

মাঠে জঙ্গি হামলা হলে তার জন্যও প্রস্তুত সেনাবাহিনীর বিশেষ কমান্ডো ইউনিট। বৃহস্পতিবার সকালে বিশেষ মহড়া করে নিল এ কমান্ডো বাহিনী। ক্রিকেটারদের ওপর জঙ্গি-সন্ত্রাসীদের হামলা বা নাশকতামূলক পরিস্থিতি পুলিশ সামাল দিতে না পারলে আধা ঘণ্টার মধ্যেই ঘটনাস্থলে এসে উপস্থিত হবে কমান্ডো দল।

সকালে শেরেবাংলা স্টেডিয়ামে হেলিকপ্টারে করে প্যারাকমান্ডোর সদস্যরা মাঠে প্রবেশ করেন। কোনো খেলোয়াড় জিম্মি হলে কীভাবে উদ্ধার অভিযান পরিচালনা হবে এবং কীভাবে জিম্মিকারীদের মোকাবিলা হবে-সেটারই অনুশীলন করেন সেনা কমান্ডোরা।

ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজের আগেও এ ধরনের কমান্ডো মহড়া হয়েছিল মিরপুরে। যে কোনো নাশকতা প্রতিহত করতে পুলিশ বাহিনীকে সহায়তা করবে বাংলাদেশ সেনাবাহিনী। ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপেও সেনাবাহিনীর কমান্ডো মহড়া হয়েছিল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :