ডি ভিলিয়ার্স ১৭৬, দ. আফ্রিকা ৩৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১৮:৫৪ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৭:৪৮

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন এবি ডি ভিলিয়ার্স। ১০৪ বল খেলে করলেন ১৭৬ রান। এই রান করার পথে ১৫টি চার ও সাতটি ছক্কা মারেন তিনি। নির্ধারিত ৫০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ালো ছয় উইকেট হারিয়ে ৩৫৩ রান। বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন ৪টি ও সাকিব আল হাসান ২টি করে উইকেট নিয়েছেন। সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাই সিরিজ বাঁচিয়ে রাখতে হলে আজ বাংলাদেশের জয়ের কোনও বিকল্প নেই।

পার্লে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ম্যাচটিতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে।

প্রোটিয়াদের ওপেনিং জুটি ভাঙে দলীয় ৯০ রানে। ইনিংসের ১৮তম ওভারে বোলার ছিলেন সাকিব আল হাসান। এই ওভারের তৃতীয় বলে কুইন্টন ডি কককে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। একই ওভারের শেষ বলে ফাফ ডু প্লেসিসকে বোল্ড করেন সাকিব।

এরপর ইনিংসের ৩৬তম ওভারের শেষ বলে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হাশিম আমলা। এক্ষেত্রে বোলার ছিলেন রুবেল হোসেন। ফেরার আগে আমলা করেন ৮৫ রান।

দলীয় ৩৪৩ রানে রুবেল হোসেনের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এবি ডি ভিলিয়ার্স। ফেরার আগে তিনি করেন ১৭৮ রান। ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। এর আগে তার বক্তিগত সর্বোচ্চ ইনিংস ছিল ১৬২। ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে এক ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড এটি। এর আগের রেকর্ডটি ছিল কুইন্টন ডি ককের। গত ম্যাচে ১৬৮ রান করে এই রেকর্ড গড়েছিলেন তিনি। ইনিংসের শেষ ওভারের চতুর্থ ও পঞ্চম বলে জেপি ডুমিনি ও ডোয়াইন প্রিটোরিয়াসকে ফেরান রুবেল হোসেন।

বাংলাদেশ আজ একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। একাদশে নেই মোহাম্মদ সাইফউদ্দিন। গত ম্যাচে ইনজুরির কারণে না খেললেও আজ একাদশে আছেন তামিম ইকবাল। সিরিজের প্রথম ম্যাচে দশ উইকেটে হেরেছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা ইনিংস: ৩৫৩/৬ (৫০ ওভার)

(হাশিম আমলা ৮৫, কুইন্টন ডি কক ৪৬, ফাফ ডু প্লেসিস ০, এবি ডি ভিলিয়ার্স ১৭৬, জেপি ডুমিনি ৩০, ফারহান বিহারডাইন ৭*, ডোয়াইন প্রিটোরিয়াস ০, আন্দিল ফেহলাকওয়েও ০*; মাশরাফি বিন মর্তুজা ০/৮২, তাসকিন আহমেদ ০/৭১, সাকিব আল হাসান ২/৬০, নাসির হোসেন ০/৪৯, রুবেল হোসেন ৪/৬২, সাব্বির রহমান ০/১১, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১৬)।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :