অক্টোবর মাসে সেরা প্রতিনিধি হিমেল চাকমা

নিজস্ব প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৭, ১৮:৫৭

অক্টোবর মাসে ঢাকাটাইমসের সেরা প্রতিনিধি নির্বাচিত হয়েছেন রাঙামাটি প্রতিনিধি হিমেল চাকমা। ‘পাহাড় ধসের বিরূপ প্রভাব কাপ্তাই হৃদে’ প্রতিবেদনের জন্য তিনি সেরা নির্বাচিত হন।

এ ছাড়া ‘বদলে যাচ্ছে গাইবান্ধার পাঁচ হাজার প্রতিবন্ধী শিশু’ প্রতিবেদনের জন্য দ্বিতীয় সেরা নির্বাচিত হয়েছেন গাইবান্ধা প্রতিনিধি জাভেদ হোসেন।

তৃতীয় সেরা নির্বাচিত হয়েছেন দিনাজপুরের নিজস্ব প্রতিবেদক শাহ আলম শাহী। ‘অবহেলায় পড়ে আছে উত্তরাঞ্চলের চার খনি’ প্রতিবেদনের জন্য তিনি তৃতীয় সেরা মনোনীত হন।

সেরা তিন নির্বাচিত প্রতিনিধির জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

গত মে মাস থেকে সারাদেশের প্রতিনিধিদের মধ্য থেকে নিয়মিত প্রতি মাসে একজনকে সেরা প্রতিনিধি নির্বাচন করা হচ্ছে।

এরপর সেপ্টেম্বর মাস থেকে প্রথম সেরা প্রতিনিধি নির্বাচিত করার পাশাপাশি দ্বিতীয় ও তৃতীয় সেরা প্রতিনিধিও নির্বাচন করা হচ্ছে।

মে মাসে সেরা প্রতিনিধি হয়েছিলেন ময়মনসিংহের গফরগাঁওয়ের প্রতিনিধি আজহারুল হক। ২৫ মে প্রকাশিত তার ‘বঙ্গবন্ধুর আদরের এমপির মানবেতর জীবনযাপন’ নামে একটি প্রতিবেদন বিপুল আলোড়ন তোলায় তাকে মে মাসের সেরা প্রতিনিধি নির্বাচন করা হয়।

‘গোয়ালঘরের সেই মায়ের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী’ শিরোনামের প্রতিবেদনের জন্য জুন মাসের সেরা প্রতিনিধি হয়েছিলেন ময়মনসিংহ ব্যুরো প্রধান মনোনেশ দাস। ‘দেড় যুগ বিছানায় একজন হাফেজের মানবেতর জীবন’ শিরোনামের প্রতিবেদনের জন্য টাঙ্গাইলের নিজস্ব প্রতিবেদক রেজাউল করিমকে ঢাকাটাইমসের জুলাই মাসের সেরা প্রতিনিধি নির্বাচিত করা হয়েছিল।

আগস্ট মাসের সেরা প্রতিনিধি নির্বাচিত হন রাজশাহী ব্যুরো প্রধান রিমন রহমান। তার নির্বাচিত প্রতিবেদনের শিরোনাম ছিল ‘ধর্ষণে জন্ম নেয়া সন্তান নিয়ে যন্ত্রণায় এক মা’।

আর সেপ্টেম্বর মাসে সেরা প্রতিনিধি নির্বাচিত হন উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি মোসলেহ উদ্দিন। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নিয়ে ধারাবাহিক ও বিশেষ প্রতিবেদন করে তিনি সেরা প্রতিনিধি হন সেপ্টেম্বরে।

সেপ্টেম্বর মাসে দ্বিতীয় সেরা প্রতিনিধি নির্বাচিত হন ময়মনসিংহের ব্যুরো প্রধান মনোনেশ দাস, ‘বিল ভরাটে কমছে স্বাদু পানির মাছ’ প্রতিবেদনের জন্য।

‘আট বছর ধরে প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিচ্ছেন জাবেদ আলী’ প্রতিবেদনের জন্য তৃতীয় সেরা প্রতিনিধি নির্বাচিত হন মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন।

(ঢাকাটাইমস/৮নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

গণমাধ্যমকর্মী আইন নিয়ে অংশীজদের মতামত নেয়া শুরু হয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

‘সাংবাদিক আর ইউটিউবার বা ব্লগারের বিভাজন’

চতুর্থ মেয়াদে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ

সাংবাদিক ফরিদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে ক্র্যাবের আল্টিমেটাম

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :