মেয়রের শেষ শ্রদ্ধায় আসা সাধারণের গাড়ি পার্কিং নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৭, ০৮:৪৪ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৭, ০৮:৪১

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের মরদেহ শ্রদ্ধা জানাতে ও জানাজায় অংশ নিতে যারা আজ (২ ডিসেম্বর) শনিবার আর্মি স্টেডিয়ামে আসবেন, তাদের সুবিদার্থে গাড়ি পার্কিংয়ে পরিকল্পনা দিয়েছে ট্রাফিক বিভাগ।

প্রয়াত মেয়রের বিদায় জানানোর কর্মসূচিতে সর্বসাধারণ উপস্থিত হতে পারবেন। সর্বসাধারণের গাড়ি রাখা ও প্রবেশের সুবিদার্থে বনানী-কুড়িল সড়কের অংশের গেট ব্যবহারের সংকেত দেখানো হয়েছে।

শনিবার বেলা ১১টা ০৪ মিনিটে মেয়রের মরদেহ যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-০০২ যোগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। তার মরদেহ গ্রহণ করতে সেখানে তার ছোট ভাই সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, আত্মীয়-স্বজন ও ডিএনসিসির কর্মকর্তারা উপস্থিত থাকবেন। মেয়রের মরদেহ গ্রহণ করে দুপুর ১২:৩০ মিনিটে তার বনানীর বাসভবনে নেয়ার কথা রয়েছে। পরে সেখান থেকে বিকাল ৩টা থেকে সর্বসাধারণকে শ্রদ্ধা জানানোর সুযোগ করে দিতে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে রাখা হবে মরদেহ। এদিন বাদ আসর ওখানেই মেয়রের জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে মা, শাশুড়ি ও ছোটছেলে শারাফুল হকের কবরের পাশে দাফন করা হবে মেয়রকে।

মেয়রের ক‌ফিনবাহী বিমান‌টি শুক্রবার লন্ডন সময় সন্ধ্যা সোয়া ৬টায় ছাড়ার কথা ছিল। নির্ধারিত সময়ের প্রায় পৌনে দুই ঘণ্টা পর ৭টা ৫৮ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১টা ৫৮ মিনিটে) সেটি লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। এজন্য তাঁকে বহনকারী বিমানটি বেলা ১১টায় পৌঁছার কথা থাকলেও তা বিলম্ব হতে পারে।

এর আগে শুক্রবার জুমার পর লন্ডনের রিজেন্ট পার্ক জামে মসজিদে আনিসুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

এদিকে মেয়র আনিসুল হক স্মরণে শুক্রবার ডিএনসিসির নগরভবনসহ পাঁচটি অঞ্চলে একযোগে শোক বই খোলা হয়েছে। নগরবাসী তাকে স্মরণ করে এসব বইয়ে শোকবার্তা লেখা হবে। একই সাথে ১ ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ডিএনসিসিতে শোক ঘোষণা করা হয় এবং এই তিনদিন ডিএনসিসি অফিস বন্ধ থাকবে।

নাতির জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। ১৪ আগস্ট দেশে ফেরার কথা থাকলেও আগের দিন রাতে হঠাৎ করেই অসুস্থ হন। পরিবারের সদস্যরা তাকে লন্ডনের একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকদের অধীনেই পরীক্ষা চলার সময় জ্ঞান হারান। এ সময় চিকিৎসকরা তার মস্তিস্কের রক্তনালীতে প্রদাহজনিত (সেরিব্রাল ভাসকুলাইটিস) হয়েছে বলে জানান এবং সেখানেই তার দীর্ঘমেয়াদী চিকিৎসা চলতে থাকে। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে গত ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তর করা হয়। গত ২৮ নভেম্বর মঙ্গলবার হঠাৎ করেই তাঁর শারীরিক অবস্থার ক্রমান্বয়ে আবারও অবনতি হতে থাকে। ৩০ নভেম্বর লন্ডন সময় ৪টা ২৩ মিনিটে তিনি লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে মৃত্যুবরণ করেন।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এএকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

‘গেটলক’ সিস্টেম না মানলে বাসের বিরুদ্ধে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

‘সানভীস বাই তনি’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, শোরুম সিলগালা

রাজধানীতে ট্রেনের ধাক্কায় সদ্য এসএসসি পাস শিক্ষার্থীর মৃত্যু

ঢামেক হাসপাতালে অপারেশন থিয়েটারের সামনে এসির কম্প্রেসর!

রাজধানীতে ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে মেয়রদের সংগঠন ‘সি৪০ সিটিজ’

নগরবাসীর আস্থা-বিশ্বাসই আমার কাজের শক্তি: মেয়র আতিক

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :