রোনালদোকে নিয়ে মার্সেলোর আবেগঘন পোস্ট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৫:৫৩ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ১২:৩৪

সান্তিয়াগো বের্নাবেউয়ের সঙ্গে নিজের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দীর্ঘ নয়-দশটি বছর স্প্যানিশ ক্লাবটির অনেক অবদান রেখেছেন সি আর সেভেন। তাইতো তাকে বিদায় দিতে সতীর্থদেও মন কাঁদে। কিন্তু সম্পর্ক যে শেষ বিদায় তো দিতেই হবে! এটাই যে নিয়ম। বিদায়ী রোনালোকে নিয়ে এমনই একটি আবেগঘন পোস্ট করলেন ১০ বছর এক সঙ্গে কাটানো তার রিয়াল সতীর্থ মার্সেলো।

গতকাল রাতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে রোনালদোকে নিয়ে একটি পোস্ট করেন ব্রাজিল তারকা মার্সেলো।

বন্ধুর ক্লাব ছেড়ে চলে যাওয়ার ঘটনা নিয়ে মার্সেলো তার পোস্টে লিখেন,‘তুমি চলে যাবে কে ভেবেছিল ক্রিস? তোমাকে বিদায় জানাচ্ছি কিন্তু বিশ্বাস করো, কখনও ভাবিনি এমন একটা দিন আমার জীবনে আসবে। যদিও জীবনে কোনও কিছুই চিরস্থায়ী নয়। আশা করি নতুন অভিযানে তোমার জীবন এবং পরিবার সুখী হবে।

রোনালদোর সঙ্গে নিজের দশটি বছর কাটানোর অভিজ্ঞতা নিয়ে এই রিয়াল তারকা আরো লিখেন,‘প্রায় দশ বছর আমরা একসঙ্গে ছিলাম। দশ বছরের ভালবাসা। ভাল ফুটবল। অনেক জয়, সঙ্গে হারও এবং অনেকখানি মধুর সময় আজ ইতিহাস হয়ে গেল। তোমার কাছ থেকে অনেক কিছু শিখেছি। তোমার মতো ফুটবলে বুঁদ হয়ে থাকা মানুষকে দেখাটা বড় অদ্ভুত অভিজ্ঞতা।’

ফুটবল নিয়ে ক্রিস্তিয়ানোর রোনালদোর অভিজ্ঞতা নিয়ে মার্সেলো আরো লিখেন,‘সবসময় খেলার আগে তুমি বলে দিতে ম্যাচের ফল কী হবে। সেটা মিলেও যেত। আর ফাইনালের (চ্যাম্পিয়ন্স লিগ) আগে তুমিই আমাদের শান্ত করেছিলে। এমন কত কী যে হারিয়ে গেল জীবন থেকে! আপনার সঙ্গে খেলতে পেরে আমি গর্বিত। অবসরের পরে বার-এ বসে বিয়ার পান করতে করতে আমি এ সব গল্পই সবাইকে বলবো আর আমাদের ছবি দেখাবো। ইতি আমরা আবার এক সঙ্গে।’

উল্লেখ্য, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে নাম লিখিয়েছিলেন রোনালদো। গত ১০ বছরের ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনটি নিজের করে নিয়েছেন। ৪৩৮ ম্যাচে করেছেন ৪৫০টি গোল। চারটি চ্যাম্পিয়ন লিগ, দুটি লা লিগা, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ ও তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন। এছাড়াও চারটি ব্যালন ডি’অরও জিতেছেন এই পর্তুগিজ তারকা। নতুন মৌসুম থেকে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস সি আর সেভেনের নতুন ঠিকানা।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :