সোহরাওয়ার্দীর মহাসমাবেশ

বাস ফেলে সড়কে জাপার প্রতিবন্ধকতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৮, ১৪:২৩

সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে আসা জাতীয় পার্টির কর্মীদের বহন করা বাসগুলোর কারণে আশেপাশের সড়কে যান চলাচল ব্যাহত হয়েছে কয়েক ঘণ্টা। বাসগুলো রাস্তার দুই পাশ দখল করে রাখা হয় শাহবাগ থেকে শুরু করে মৎস্য ভবন মোড় এবং শিল্পকলা একাডেমির সামনের সড়কে।

নেতা-কর্মীদের খাবারের জন্য পলিথিনে ভরে দেয়া হয়েছিল খিচুরি। কিন্তু নিম্নমানের বলে বহুজন সে খিচুরি খাননি। আর রাস্তায় সেসব খিচুরি ফেলে রাখতে দেখা যায়। পথশিশুরাও সেগুলো কুড়িয়ে নেয়নি।

শনিবার সকালে রাজধানীতে এই মহাসমাবেশের আয়োজন করা হয় জাতীয় পার্টির নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের নামে। রাজধানী এবং আশেপাশে নারায়ণগঞ্জের একটি এলাকা ছাড়া এই জোটের তেমন শক্তি নেই বললেই চলে। ফলে প্রধানত উত্তরবঙ্গ এবং দেশের বিভিন্ন এলাকা থেকেই নেতা-কর্মীরা এসেছে এই সমাবেশে। আর তাদেরকে বহনকারী গাড়িগুলো এসেছে রাতেই।

সেসব গাড়ি সমাবেশ স্থল থেকে দূরে কোথাও রাখার বদলে আশেপাশের সড়ক দখল করে রাখাতেই মনস্থির করে জাতীয় পার্টির কর্মীরা। আবার রাস্তার যেটুকু জায়গা ফাঁকা ছিল, সেটুকুতেও নেতা-কর্মীরা মিছিল করেছেন পুরোটা সময় জুড়ে।

এসব কারণে শাহবাগ মোড় থেকে মৎস্যভবন পর্যন্ত দুই পাশে বাস দখল করে রাখায় এই সড়ক ব্যবহারকারী যানবাহনগুলোকে দুই পাশেই আটকে থাকতে দেখা যায় দীর্ঘক্ষণ। এক পর্যায়ে মৎস্য ভবন থেকে শাহবাগ মোড় হয়ে চলাচলকারী যানবাহনগুলোকে কাকরাইল হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড় হয়ে চলতে দেখা যায়।

সমাবেশে যোগ দিতে আসা নেতা-কর্মীরাও এই সুযোগে সোহরাওয়ার্দী উদ্যান, রমনা উদ্যানসহ আশেপাশের এলাকাগুলো ঘুরে দেখেছেন। কেউ কেউ করছেন মিছিল।

রমনা পার্কের ভেতরেও জটলা দেখা গেছে জাতীয় পার্টির নেতা-কর্মীদের। সেখানেও তারা নানা খাদ্যদ্রব্যের উচ্ছিষ্ট এবং মোড়ক ফেলে পরিবেশ নষ্ট করেছেন।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :