সাকিবের ৩৮ বলে ৬০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১২:১৬ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ০৭:৫৯

৩০ বলে ৯ বাউন্ডারি ১টি ছক্কায় টি-টোয়েন্টি ক্যারিয়ারে সপ্তম হাফ-সেঞ্চুরি স্পর্শ করলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। পুরো ইনিংসে ৩৮ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে লড়াই করার শক্ত পুঁজি এনে দিলেন দেশ সেরা এই অলরাউন্ডার। তার সঙ্গে তামিম ইকবালের ৯০ রানের পার্টনারশীপে ক্যারিবিয়ানদের ১৭২ রানের টার্গেট দিল বাংলাদেশ।

২০১৬ সালে ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সাকিব আল হাসান। এরপর গত প্রায় আড়ায় বছরে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন টি-টোয়েন্টিতে বিশ্বসেরা এই অলরাউন্ডার। কিন্তু কোন হাফ-সেঞ্চুরির দেখা পায়নি তার ব্যাট। অবশেষে হাফ সেঞ্চুরি খরা কাটলো সাকিবের। প্রায় দুই বছর ৪ মাস ১৯দিন আবারও হাফ সেঞ্চুরির দেখা পেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ধীর শুরু করেছিল বাংলাদেশ। প্রথম ওভারের তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটি মাত্র ২ রান করে। পরের ওভারে অ্যাশলে নার্সের বলে ফেরেন লিটন। মুশফিকও ফেরেন ৪ বলে চার করে। এরপরেই তামিমের সঙ্গে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নেন অধিনায়ক সাকিব।

৩৫ বলে টি-টোয়েন্টিতে ষষ্ঠ ফিফটি পাওয়ার পর ৭৪ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন তামিম। এরপরে বাকি পথ টুকু এগিয়ে নেন সাকিব। ৬০ রানের একটি দারুণ ইনিংস উপহার দিয়ে শেষ ওভারের তিন নম্বর বলে পাউলের বলে কাচ উঠিয়ে দিয়ে বিদায় নেন তিনি। তারপরও টি-টোয়েন্টি অনেকদিন পর সাকিবের এমন একটি ইনিংস বাংলাদেশের জন্য অনেক বড় উপহার হয়েই থাকলো।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :