সাকিব ছাড়া নিউজিল্যান্ড সফর কঠিন: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৩ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৯

নিউজিল্যান্ডে প্রতিটি সফরেই তিক্ত অভিজ্ঞতার স্বাদ পেতে হয় বাংলাদেশ ক্রিকেট দলকে। সাকুল্যে ২১টি ম্যাচ খেলে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি টাইগাররা। এমনিতেই কিউইদের মাটিতে দুর্বল পরিসংখ্যান, তার ওপর চোটের কারণে ছিটকে গেছেন দলের অন্যতম সেরা তারকা সাকিব আল হাসান। সাকিবকে ছাড়া এবারের নিউজিল্যান্ড সফর তাই কঠিন হবে বলেই মনে করছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচে বাম হাতের আঙুলে সাকিব। বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। যে কারণে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে দেখা যাবে না বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে। তবে টেস্টে ফিরতে পারেন।

সাকিবকে ছাড়াই শনিবার নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন মাশরাফি, তামিম ইকবাল, রুবেল হোসেন আর মোহাম্মদ সাইফউদ্দিন। বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মাশরাফি বলেন, ‘নিউজিল্যান্ড সফর সবসময়ই কঠিন। সাকিবকে ছাড়া আরও কঠিন হবে। তবে গতবছর তাকে ছাড়া বেশ কিছু ম্যাচ খেলতে হয়েছে আমাদের। চেষ্টা থাকবে সেই অভিজ্ঞতা কাজে লাগানোর।’

সাকিব নেই, তার অভাব অন্যদের দিয়েই পূরণ করতে হবে। এটা একটা চ্যালেঞ্জ। আরেকটি বিষয় হল, এবার নামমাত্র প্রস্তুতি নিয়ে খেলতে নামছে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে তারা। এর আগে রবিবার একটি প্রস্তুতি ওয়ানডে খেলেছে মাশরাফি বাহিনী। প্রস্তুতিটাও ভালো হয়নি। নিউজিল্যান্ড একাদশের কাছে ২ উইকেটে হেরেছে টাইগাররা।

(ঢাকাটাইমস/১০ ফেব্রুয়ারি/এবিএ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :