বন্ধ হচ্ছে ১৫ হাজার পর্ন সাইট,টিকটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২১ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৩

এবার ১৫ হাজারের বেশি পর্ন সাইটের পাশাপাশি ভিডিও অ্যাপ টিকটক, লাইভ অ্যাপ বিগো বন্ধ করার কথা জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জাব্বার। জানান, জুয়া খেলতে ব্যবহৃত হয়, এমন দুই হাজারের বেশি ওয়েবসাইটও তারা বন্ধ করতে যাচ্ছেন।

সোমবার নিজের ভ্যারিফাইড ফেসবুক অ্যাকাউন্টে এ তথ্য নিশ্চিত করেছেন মন্ত্রী। গত ছয় সপ্তাহে চার হাজারের বেশি এমন সাইট বন্ধ করা হয়েছে।

ফেসবুকে মোস্তফা জাব্বার লেখেন, ‘এবার খোঁজে পেলাম ১৫,৬৩৬টি পর্ন ও ২,২৩৫টি জুয়ার সাইট। সাথে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা। জয় বাংলা। আমার সহকর্মীদেরকে অনেক ধন্যবাদ সহায়তার জন্য।’

গত ১৯ নভেম্বর ছয় মাসের মধ্যে সব পর্নসাইট বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট। এর আগে থেকেই অবশ্য সরকার এ বিষয়ে কাজ শুরু করে।

২০১৬ সালের শেষের দিকে ৫০০ পর্নসাইট বন্ধ করে সরকার। তবে এর কয়েক মাস পরেই ওই সাইটগুলোতে আবার প্রবেশ করা গেলে সরকারের ওই উদ্যোগ ব্যর্থ হয়।    

যোগাযোগ করা হলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইএসপিএবি) সভাপতি আমিনুওল হাকিম বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে এরই মধ্যে গত ছয় সপ্তাহে চার হাজারের বেশি সাইট বন্ধ করা হয়েছে। রবিবার বিটিআরসি আরও ১৭৬টি জুয়ার সাইট বন্ধের নির্দেশ দিয়েছে।

ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের তথ্য অনুযায়ী, বাংলাদেশে প্রতি সেকেন্ডে বর্তমানে িএক হাজার ১০০ গিগাবিট ব্যান্ডউইথ ব্যবহার হয়। পর্নসাইটগুলো বন্ধ হলে সেগুলোর নিয়মিত ব্যবহারকারীর সংখ্যা কমে যাবে। এতে ইন্টারনেটের ব্যান্ডউইথও সাশ্রয় হবে।  

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :