বেশিরভাগ ভোটকেন্দ্রই ফাঁকা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ১২:০৫

বরিশালের ৭ উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোট গ্রহণ।

রবিবার সকাল ৮টা থেকে উপজেলার ৬০টি ইউনিয়নের মোট ৪৮৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল থেকেই কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিত কম। কয়েকটি কেন্দ্রে অল্প কিছু ভোটার থাকলেও বেশিরভাগ ভোট কেন্দ্রই ফাঁকা।

এমন কেন্দ্র রয়েছে যেখানে সকাল সাড়ে ১০টা পর্যন্ত একটি ভোটও পড়েনি। ফলে ওইসব কেন্দ্রে ভোট গ্রহন কর্মকর্তা থেকে শুরু করে সংশ্লিষ্টরা অলস সময় পার করছেন।

বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানাগেছে, তৃতীয় ধাপে বরিশাল জেলার ৯টি উপজেলায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। এর মধ্যে গৌরনদী ও আগৈলঝাড়ায় প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের তিনটি পদেই আওয়ামী লীগ মনোনীত ও সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

যে ৭টি উপজেলায় ভোটগ্রহণ চলছে তার মধ্যে হিজলা ও উজিরপুর উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ তিনটি পদেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

এছাড়া বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান, বানারীপাড়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান, মুলাদী উপজেলায় মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান, বাকেরগঞ্জে মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বরিশাল সদর উপজেলায় মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

এর মধ্যে বরিশাল সদর উপজেলায় ভাইস চেয়ারম্যানের দুটি পদে ভোট গ্রহন চললেও পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী শাহ রিয়াজুল কবির শনিবার সংবাদ সম্মেলন করে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না।

এদিকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তা বলয়ে ঘিরে রাখা হয়েছে বরিশালের ৭টি উপজেলা পরিষদ এলাকা। আইন শৃঙ্খলা রক্ষা ও ম্যাজিস্টেরিয়াল দায়িত্ব পালনের জন্য ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ঢাকাটাইমস/২৪মার্চ/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :