মিরপুরের শীর্ষ সন্ত্রাসী ‘ডিস বাদল’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ১৮:৩০ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৯, ১৮:২৪

রাজধানীর মিরপুর ও ক্যান্টনমেন্ট এলাকার শীর্ষ সন্ত্রাসী শাহাদাতের অন্যতম সহযোগী আবু হানিফ ওরফে ডিস বাদলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উদ্ধার হয়েছে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলি। 

শনিবার ভোর রাতে রাজধানীর ক্যান্টনমেন্ট বালুঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, ‘বিভিন্ন মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত সন্ত্রাসী শাহাদাত ভারতের কলকাতায় পালিয়ে আছেন। রাজধানীতে তার দশটি গ্রুপ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। শাহাদাতের অন্যতম সহযোগী হিসেবে কাজ করতেন ডিস বাদল। এর মধ্যে একটি গ্রুপ বিভিন্ন ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদারদের মোবাইল নম্বর সংগ্রহ করে শাহাদাতকে সরবরাহ করেন। কলকাতায় বসে মোবাইলে ব্যবসায়ী ও ঠিকাদারদের কাছে কোটি কোটি টাকা চাঁদা দাবি করেন। একটি গ্রুপ টাকা সংগ্রহ করে অপর গ্রুপের মাধ্যমে হুন্ডি করে টাকা ভারতে পাঠিয়ে দেয়। চাঁদার টাকা যারা দিতে অস্বীকার জানায় তাদেরকে হত্যা করার তার আলাদা কিলার বাহিনী কাজ করে। এই গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ মিরপুর, ক্যান্টনমেন্টসহ আশপাশের এলাকার মানুষ।’

র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, ‘শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল ক্যান্টনমেন্ট থানার বালুঘাট বাজারে এলাকায় অভিযান চালায়। অভিযানে ডিস সজলকে গ্রেপ্তার করা হয়। এসময় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
‘তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা রয়েছে।’

ঢাকাটাইমস/২৪আগস্ট/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :