ঢাবিতে খোকন-শ্যামল, খালেদার মুক্তি চেয়ে মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৩ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৬

দীর্ঘদিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রকাশ্যে এসেছে ছাত্রদল। সংগঠনের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক রবিবার সকালে ক্যাম্পাসে আসেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে ক্যাম্পাসে সব সংগঠনের সহাবস্থানের দাবি জানান। পরে বিএনপি চেযারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে মিছিলও করেন ছাত্রদলের নেতাকর্মীরা।  

এদিকে ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে আসছেন এই খবরে সকাল থেকেই উত্তাপ ছড়ায় ঢাবিতে। মধুর ক্যান্টিনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক হন ইকবাল হোসেন শ্যামল বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে যান। এ সময় ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারা স্লোগান দিয়ে নবনির্বাচিত শীর্ষ দুই নেতাকে বরণ করে নেন।

এর আগে শনিবার বিএনপির মহাসচিবসহ সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক।

২৮ বছর পর ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করল জাতীয়তাবাদী ছাত্রদল। বুধবার রাতে কাউন্সিলররা সরাসরি ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করে। স্কাইপিতে এই আয়োজনের পুরোটা তত্ত্বাবধান করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ষষ্ঠ কাউন্সিলে ৯ জন সভাপতি প্রার্থী এবং ১৯ জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্য থেকে খোকন ও শ্যামলকে বেছে নিয়েছেন কাউন্সিলররা। সারা দেশে ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক শাখার ৫৩৪ কাউন্সিলরের মধ্যে ৪৮১ জন ভোটাভুটিতে অংশ নেন।

সভাপতি খোকন ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। ছাত্রদলের গত কমিটিতে গণশিক্ষাবিষয়ক সহসম্পাদক ছিলেন তিনি। তার গ্রামের বাড়ি বগুড়ায়। আর সাধারণ সম্পাদক শ্যামল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ থেকে ২০০৯ সালে অনার্স এবং ২০১০ সালে মাস্টার্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনায় অধ্যয়নরত।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :