প্রধানমন্ত্রীকে স্বাস্থ্য সহকারীদের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯, ১৬:৫১

গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিনেশন অ্যান্ড ইমুনাইজেশন কর্তৃক ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ হেলথ্ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংগঠনটি এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানায়। পরে একটি আনন্দ র‌্যালি বের করে।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি এনায়েত রাব্বি লিটন বলেন, ‘আমাদের তৃণমূল স্বাস্থ্য সহকারীদের অক্লান্ত পরিশ্রমের ফলে মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের কাজের আন্তর্জাতিক স্বীকৃতি স্বরূপ ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত হয়েছেন। এর জন্য আমরা আজ গর্বিত ও আনন্দিত। শুধু তাই নয়, আমাদের কাজের বিনিময়ে এর আগেও প্রধানমন্ত্রী আন্তর্জাতিক অনেক স্বীকৃতি। স্বাস্থ্য সহকারীদের কাজের সফলতায় আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের স্বাস্থ্যখাতকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।’

নিজেদের সমস্যার কথা জানিয়ে লিটন বলেন, ‘আমরা স্বাস্থ্য সহকারীরা বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদার প্রদানের জন্য দীর্ঘদিন ধরে সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহাকারীদের এক মহা-সমাবেশে তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবিসমূহ মেনে নিয়েছিলেন এবং তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু অতিব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, তা আজও বাস্তবায়িত হয়নি। আমরা আমাদের প্রধান দাবি বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা বাস্তবায়ন চাই।’

সংবাদ সম্মেলন শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে দেশের বিভিন্ন জেলা থেকে আগত স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকরা ‘আপনার শিশুকে টিকা দিন’ লেখা সম্মলিত মণিপতাকা নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও আনন্দ শোভাযাত্রা করেন।

সংবাদ সম্মেলন ও আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আবুল ওয়ারেশ পাশা পলাশ, সাধারণ সম্পাদক মো. জাকারিয়া হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর নবী, বিসার মহসচিব হাফিজুর রহমানসহ দেশের বিভিন্ন জেলা কমিটির নেতারা।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :