শচীনের রেকর্ড ভাঙলেন শেফালি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ নভেম্বর ২০১৯, ১১:১৫ | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ১১:০০

মাত্র ১৫ বছর বয়সেই শচীন টেন্ডুলকারের ৩০ বছরের রেকর্ড ভেঙে দিলো শেফালি ভার্মা। পুরুষ ও মহিলাদের ক্রিকেট মিলিয়ে সবচেয়ে কম বয়সি ভারতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক অর্ধশতরান করল। তার ৪৯ বলে ৭৩ এবং স্মৃতি মানধানার ৪৬ বলে ৬৭ রানের দাপটে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম টি২০ ম্যাচে ৮৪ রানে হারাল ভারত।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ভারতের দুই ওপেনার শেফালি আর স্মৃতি শুরু থেকেই ঝড় তোলেন। শেফালিকে দেখে মনেই হয়নি ক্যারিয়ারের মাত্র পঞ্চম টি-২০ ম্যাচ খেলতে নেমেছে হরিয়ানার মেয়ে।

শেফালি আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফ–সেঞ্চুরি করে ১৫ বছর ২৮৫ দিন বয়সে। শচীন আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফ–সেঞ্চুরি করেছিলেন ১৬ বছর ২১৩ দিন বয়সে। সেটা ছিল টেস্টে। শেফালি করল টি-২০তে। হরিয়ানার টিনএজার ১৪৩ রান করে স্মৃতি মানধানার সঙ্গে ওপেনিং জুটিতে। যা মহিলাদের টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে সর্বোচ্চ রানের পার্টনারশিপ। শেফালির ইনিংসে রয়েছে ৬টি চার, ৪টি ছয়। স্মৃতির ইনিংসে আছে ১১টি চার।

এই দু’‌জন ফিরে যাওয়ার পর ভারত অধিনায়ক হরমনপ্রীত কাউর ১৩ বলে ২১ এবং বেদা কৃষ্ণমূর্তি ৭ বলে ১৫ করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৫ রান করে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে শাকেরা সেলম্যান ও আনিসা মহম্মদ ২টি উইকেট নেন। জবাবে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যাম্পবেল (‌‌৩৩)‌‌ ছাড়া কেউই রান পাননি। ২০ ওভারে ৯ উইকেটে ১০১ রান তোলে তারা। ভারতীয় বোলারদের মধ্যে শিখা পান্ডে, রাধা যাদব এবং পুনম যাদব ২টি করে উইকেট নেন। পাঁচ ম্যাচের সিরিজে ১–০ এগিয়ে গেল ভারত। ম্যাচের সেরা স্বাভাবিকভাবেই শেফালি। ‌

(ঢাকাটাইমস/১১ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :