‘স্টার ওয়ার্স’ থেকে চুমুর দৃশ্য বাদ

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৯, ১০:১৮

সম্প্রতি সিঙ্গাপুরে মুক্তি পেয়েছে হলিউডের‘স্টার ওয়ার্স’ সিরিজের নতুন ছবি। তবে মানতে হয়েছে শর্ত। ছবিটি দেখানোর সময় তা থেকে দুইজন নারীর চুম্বনের দৃশ্যটি কেটে বাদ দিতে হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনির।

স্টার ওয়ার্স সিরিজের নতুন ছবিটির নাম ‘দ্য রাইজ অব স্কাইওয়াকার’। এর একটি দৃশ্যে অল্প সময়ের জন্য দেখা যায়, অন্যান্য আরো কিছু চরিত্রের ভিড়ের মধ্যে দুই নারী চুমু খাচ্ছেন।

‘স্টার ওয়ার্স’ ফ্রাঞ্চাইজের যত ছবি হয়েছে তাতে কখনো সমলিঙ্গের চুম্বন দৃশ্য দেখা যায়নি। কিন্তু এবারের ছবিটিতে ছিল। কিন্তু সিঙ্গাপুরে দেখানোর সময় সেই দৃশ্য কেটে ফেলতে হয়েছে।

এর কারণ সম্পর্কে সিঙ্গাপুরের মিডিয়া নিয়ন্ত্রক সংস্থার একজন মুখপাত্র বলেছেন, ওই দৃশ্যটি কেটে দেয়ার ফলে ‘দ্য রাইজ অব স্কাইওয়াকার’ এখন পিজি১৩ রেটিং পেয়েছে, যার ফলে আরো বেশি দর্শক এটা সিনেমা হলে গিয়ে দেখতে পারবেন।

স্টার ওয়ার্স প্রযোজনা করেছে লুকাস ফিল্ম, যার মালিক হলো ডিজনি। এর আগে সংযুক্ত আরব আমিরাতে প্রদর্শনের সময়ও ছবিটি থেকে ওই চুম্বন দৃশ্যটি বাদ দেয়া হয়। তবে চীনে দৃশ্যটিসহই দেখানো হয়েছে।

প্রসঙ্গত, সিঙ্গাপুরে সমলিঙ্গের বিয়ে স্বীকৃত নয় এবং সমকামী যৌনতাও অবৈধ। তবে আইনটি প্রয়োগ হতে দেখা যায় না। দেশটিতে সমকামীদের বার ও ক্লাব আছে এবং বার্ষিক ‘প্রাইড’ প্যারেডও হয়ে থাকে।

ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :