৪০ দিন জামাতে নামাজ, সাইকেল পেল ২৭ কিশোর

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ১৮:০৩ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১৭:৩৯

নরসিংদী সদর উপজেলায় ৪০ দিন জামাতের সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেছে ২৭ জন কিশোর। এ জন্য তারা একটি করে সাইকেল পুরস্কার পেয়েছে। নামাজে উদ্বুদ্ধ করতেই আয়োজকরা আগেই এ পুরস্কারের ঘোষণা দেন। শুক্রবার জুমার নামাজের পর তাদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়।

উপজেলার শেখেরচর বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মুফতি ইমদাদুল্লাহ কাসেমির উদ্যোগে এ পুরস্কার দেয়া হয়। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

মাস দুয়েক আগে মসজিদের খতিব এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহিত করতে ঘোষণা দেন- যারা টানা ৪০ দিন জামাতের সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে, তাদের একটি করে সাইকেল দেয়া হবে। এই ঘোষণার পর থেকে ওই এলাকার ছেলেরা মসজিদে এসে নামাজ আদায়ে আগ্রহী হয়ে উঠে। খতিব ইমদাদুল্লাহ কাসেমি নিজেই তাদের উপস্থিতি তদারকি করেন। শুরুতে অনেকেই নামাজে উপস্থিত থাকলেও টানা ৪০ দিনের হিসাবে অনেক কিশোরই বাদ পড়ে যায়। সর্বশেষ ২৭ জন টিকে যায়।

কিশোররা জানায়, খতিব হুজুরের ঘোষিত পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই আমরা নামাজ আদায় করিছি। তবে পুরস্কারের ঘোষণাটা আমাদের মাঝে আগ্রহের কারণ হিসেবে কাজ করেছে। এই সময়ে আমরা নামাজের নিয়ম-কানুনসহ গুরুত্বপূর্ণ দোয়া-দরুদও শিখতে পেরেছি।

এই মহতী উদ্যোগের জন্য মুফতি ইমদাদুল্লাহ কাসেমিসহ এর সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রশংসা করেন স্থানীয় ব্যক্তিবর্গ।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :