রোনালদোর বিরল রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৩

ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ কিংবদন্তি তিনি। এবার ইতালি জায়ান্ট জুভেন্টাসের কিংবদন্তি হওয়ার পথেও ধীরে ধীরে হাত পাকাচ্ছেন রোনালদো। প্রথম মৌসুমে তুরিনের ক্লাবটির হয়ে সিরি-‘এ’ খেতাব জিতে নিয়েছেন। সবরকম প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচে করেছিলেন ২৮টি গোল। আর চলতি বছর ইতালিয়ান জায়ান্টদের হয়ে গোল স্কোরিং রেকর্ড উন্নত করার পাশাপাশি ব্যক্তিগত কিছু রেকর্ড গড়ার পথে ক্রিশ্চিয়ানো রোনালদো।

শনিবার স্প্যালের বিরুদ্ধে জুভেন্টাসের জার্সি গায়ে ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ (ক্লাব এবং দেশ) খেলতে নেমেছিলেন পর্তুগিজ সুপারস্টার। আর সহস্রতম ম্যাচ রোনালদো গোল করে স্মরণীয় রাখবেন না তা আবার হয় নাকি। গোল করলেন এবং সেইসঙ্গে জুভেন্টাসের জার্সি গায়ে সাবেক আর্জেন্টাইন তারকা গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ইতালিয়ান তারকা ফ্যাবিও কুয়াগলিয়ারেল্লার বিরল নজির স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো।

স্প্যালের বিরুদ্ধে গোল করে সিরি-‘এ’তে টানা ১১টি ম্যাচে গোল করার নজির গড়লেন পর্তুগিজ ফুটবলের পোস্টার বয়। সিরি-‘এ’র ইতিহাসে এমন নজির এর আগে কেবল ছিল বাতিস্তুতা (১৯৯৪) ও কুয়াগলিয়ারেল্লার (২০১৯) ঝুলিতেই। এদিন সেই রেকর্ড স্পর্শ করে আরও একটি ক্ষেত্রে নিজেকে এলিট ক্লাবে উন্নীত করলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। সেইসঙ্গে চলতি মৌসুমে সিরি-‘এ’ ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে ৩০ ম্যাচে ২৫ গোল হয়ে গেল রোনালদোর।

এদিন ম্যাচের ৩৯ মিনিটে কার্লোস কুয়াদ্রাতের অ্যাসিস্টে স্কোরশিটে নাম লেখান রোনালদো। এটি আবার ছিল রোনালদোর ক্যারিয়ারের ৭২৫তম গোল। ৬০ মিনিটে জুভেন্টাসের হয়ে ব্যবধান বাড়ান অ্যারন রামসে। ৬৯ মিনিটে ঘরের মাঠে স্প্যাল একটি গোল শোধ করলেও রোনালদোর মাইলস্টোন ম্যাচে সমতায় ফিরতে পারেনি তারা। গোল্করে ম্যাচ জিতিয়ে একইসঙ্গে নজির ছুঁয়ে সহস্রতম ম্যাচ স্মরণীয় করে রাখেন পর্তুগিজ মহাতারকা।

(ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :