হতদরিদ্রদের পাশে কলেজছাত্রী

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৮:১৩

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের কঠোর নিদের্শনায় গৃহে কর্মহীন হয়ে খাদ্যের সংকটে দিনমজুর, শ্রমিক, রিকশাচালক ও হতদরিদ্ররা- তখনই ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ তারাবুনিয়া গ্রামের কলেজছাত্রী নুপুর আক্তার এগিয়ে গেলেন তাদের পাশে।

নিজ উদ্যোগে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে বাড়ি বাড়ি হাজির হন তিনি, হাতে তুলে দেন চাল-ডালের ব্যাগ।

শনিবার বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার লেবুবুনিয়া, রোলা ও নারিকেলবাড়ি গ্রামের ৭৫ জন পরিবারের প্রত্যেক পরিবারকে তিন কেজি চাল, আধা কেজি ডাল, একটি সাবান, দুই কেজি আলুর প্যাকেট তাদের হাতে তুলে দেন ওই কলেজছাত্রী।

নুপুর রাজাপুর আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজের ডিগ্রি ২য় বর্ষের ছাত্রী। এ উদ্যোগে ব্যক্তিগত অর্থনৈতিক সহায়তা করেছেন তার পিতা উপজেলার দক্ষিণ তারাবুনিয়া গ্রামের সাবেক পুলিশ সদস্য আবুল কালাম হাওলাদার।

নুপুর আক্তার জানান, গৃহে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। এসব বিষয়টি উপলব্ধি থেকেই কিছু করার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিল। ভেবেছিলাম, কয়েক বন্ধু মিলে কিছু একটা করি। বিষয়টি বাবার সাথে শেয়ার করলাম। বাবা বললেন এ মুহূর্তে বন্ধুদের সাথে কিভাবে যোগাযোগ বা একত্রিত করবি। তার চেয়ে বরং আর্থিক সহায়তা আমিই করি। বাবার কথায় বেশ খুশি হয়ে মনোবল আরও দৃঢ় হলো। এরপর শনিবার একাই এটিএম বুথ থেকে টাকা তুলে বাজার শুরু করি। এ কাজে মামা সাইফুল ইসলাম, হালিম, ভাই সৌরভ, খালু কাইউম বাজার করা থেকে বিতরণ পর্যন্ত নানাভাবে সহযোগিতা করেছেন। এ সংকটময় মুহূর্তে সকলকে এগিয়ে আসা উচিত বলে মনে এই কলেজছাত্রী।

ইউএনও সোহাগ হাওলাদার জানান, এ ছাত্রীর উদ্যোগ সত্যিই অসাধারণ, তিনি চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিলেন, সমাজের মানুষের জন্য কিছু করা উচিত এবং এগিয়ে আসা উচিত। ইউএনও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :