সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে র‌্যাবের গোলাগুলি, নিহত ১

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০২০, ১৩:৪৭ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৩:৪১

সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে র‌্যাবের গোলাগুলিতে ফারুক মোড়ল নামে এক যুবক নিহত হয়েছেন। ওই যুবককে বনদস্যু ফারুক বাহিনীর প্রধান বলে দাবি করেছে র‌্যাব। এসময় দুই র‌্যাব সদস্য আহত হন।

মঙ্গলবার সকাল পৌনে আটটার দিকে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের কোদাল্লার খাল এলকায় এই গোলাগুলি হয়।

এসময় ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও বেশকিছু গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ ফারুককে উদ্ধার করে বাগেরহাটের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ।

নিহত ফারুক মোড়ল খুলনার দাকোপ উপজেলার কালাবগি গ্রামের আকবর মোড়লের ছেলে।

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ বেলা ১১টায় ঢাকাটাইমসকে বলেন, সুন্দরবনে মাছ শিকার করা জেলেদের কাছ থেকে একদল বনদস্যু চাঁদা দাবি করার গোপণ সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। থেমে থেমে প্রায় ৩০/৩৫ মিনিট উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময়ের এক পর্যায়ে দস্যুদল পিছু হটলে র‌্যাব সেখানে তল্লাশি চালিয়ে বনদস্যু ফারুক বাহিনীর প্রধান ফারুককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গোলাগুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। নিহত ফারুক সম্প্রতি ৭/৮ জনকে নিয়ে নিজ নামে বাহিনী গঠন করে সুন্দরবনের চাঁদপাই এলাকায় জেলেদের কাছ থেকে চাঁদা আদায় শুরু করে বলে র‌্যাবের কাছে অভিযোগ রয়েছে বলে দাবি করেন এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :