বোয়ালমারীতে সেই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ৩ মামলা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২০, ১৫:৪৬ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৫:২৪

দায়িত্বরত পুলিশের উপর হামলাকারী ফরিদপুরের বোয়ালমারীর সেই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে পুলিশের উপর হামলা, অস্ত্র উদ্ধার মামলা ও বাজার অস্থিতিশীল করার পরিকল্পনায় পণ্য মজুদ করার দায়ে তিনটি পৃথক মামলা করেছে থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া বাজারে শনিবার দুপুরে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে দায়িত্বরত পুলিশকে বাধা দেয়া হয়। এ সময় পুলিশের উপর সন্ত্রাসী হামলার নেতৃত্ব দেন আওয়ামী লীগ নেতা ও ময়েনদিয়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মাতুব্বর। তাকে প্রধান আসামি করে তিনটি মামলা করেছে বোয়ালমারী থানা পুলিশ।

ওইদিন বিকালে সিনিয়র সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) আনিসুজ্জামান লালন ও ওসি আমিনুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ময়েনদিয়া বাজার ও মান্নান মাতুব্বরের বাড়ি অভিযান চালায়। এ সময় ওই আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম ঝোটন চন্দের উপস্থিতিতে রামদা, ছুরি, বর্শা, সড়কি, ফলা ও ঢালসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে। একই সঙ্গে করোনাভাইরাস সংক্রমণ উদ্ভুত পরিস্থিতিকে পুঁজি করে বাজার অস্থিতিশীল করার পরিকল্পনায় মজুদকৃত পাঁচ লক্ষাধিক টাকার এক লাখ শলাকা সিগারেটও জব্দ করা হয়। এ ঘটনায় বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক দীপংকর স্যানাল শনিবার রাতে একটি অস্ত্র মামলা করেন। এছাড়া বিশেষ ক্ষমতা আইনে অবৈধ মজুদ রাখার দায় এবং সরকারি কাজে বাধা দেয়া ও দায়িত্বরত পুলিশের উপর হামলার দায়ে রবিবার এসআই শাহাদত হোসেন দুটি পৃথক মামলা করেছেন।

এ ঘটনার প্রধান আসামি আব্দুল মান্নান মাতুব্বরের ছেলে মজনু মাতুব্বরকে রবিবার ভোররাতে পাশ্ববর্তী সালথা উপজেলার খাড়দিয়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

উল্লেখ্য, করোনা সংক্রমক রোধে ময়েনদিয়া বাজারে সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন করতে গেলে আওয়ামী লীগ নেতা মান্নান মাতুব্বরের নেতৃত্বে পুলিশের উপর হামলায় দুই পুলিশ উপ পরিদর্শক ও দুজন পুলিশ কনস্টেবল গুরুতর আহত হন।

বোয়ালমারী থানার ওসি আমিনুর রহমান বলেন, ময়েনদিয়ার ঘটনা পৃথক তিনটি মামলা হয়েছে। একজনকে গ্রেপ্তার করেছি। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :