দেশে-বিদেশে যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২০, ২৩:০২

আর্তমানবতার সেবায় করোনাভাইরাস (কোভিড-১৯) সংকটে কর্মহীন, দরিদ্র, অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ রেখেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকে ঢাকা মহানগর, দেশের বিভিন্ন থানা, ওয়ার্ডসহ সকল পর্যায়ে এধরনের কার্যক্রম চলমান রয়েছে সংগঠনটি। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে দেশের বাইরেও। বিভিন্ন দেশে শ্রমিক হিসেবে কাজ করতে যাওয়া প্রবাসীদের মধ্যে খাদ্য বিতরণ করছে শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিলের নেতৃত্বাধীন বাংলাদেশ যুবলীগ।

যুবলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিলের নেতৃত্বে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণের দৈনন্দিন কার্যক্রম পরিচালিত হয়েছে।

এরমধ্যে সকালে রাজধানীর মিরপুরে খাদ্যসামগ্রী বিতরণ করেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খাঁন নিখিল।

এসময় সামাজিক দূরত্ব বজায়, পরিমিত স্বাস্থ্যবিধি মেনে নিম্নআয়ের, দিনমজুর ও অসহায় মানুষের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী উপহার দেয়া হয়। খাদ্যসামগ্রী মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, লবণ ও নিত্যপ্রয়োজনীয় শাকসবজি।

রাজধানীর তেজগাঁও এলাকার ৯৯নং ওয়ার্ডে যুবলীগ পাঁচশো দিনমজুর, অসহায় মানুষের মাঝে মাছ ও সবজি বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিল। এছাড়া উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ চার দিনব্যাপী কর্মীদের মাঝে আট হাজার খাদ্য সামগ্রী বিতরণের দ্বিতীয় দিনের কার্যক্রম অব্যাহত রয়েছে। যা গতকাল যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিল উদ্বোধন করেন।

ব্যক্তি অর্থায়নে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে, যুবলীগের চেয়ারম্যন শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিলের নেতৃত্বে ব্যক্তিগত উদ্যোগে বৃহস্পতিবার রাজধানীর সূত্রাপুর ও যাত্রাবাড়ির বিভিন্ন এলাকায় দলীয় নিম্নবিত্ত ১০০ কর্মীকে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী উপহার দেয়া হয়েছে।

এছাড়া দুইশো গরিব, অসহায় মানুষের মাঝে, ৫০ জন প্রতিবন্ধী ও এতিমদেরসহ মোট সাড়ে তিনশো পরিবারকে প্রয়োজনীয় উপহার খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।

এছাড়া ঢাকা মহানগর উত্তর যুবলীগ আগারগাঁও এলাকার ২৭নং ওয়ার্ডে পাঁচশো নিম্নবিত্ত, অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খাঁন নিখিল।

অন্যদের মধ্যে উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, সহসভাপতি জাফর ইকবাল, সাব্বির আলম লিটু, যুবলীগের কেন্দ্রীয় নেতা ইন্জি. মুক্তার হোসেন চৌধুরী কামাল, অ্যাডভোকেট মো. গোলাম কিবরিয়া, ২৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আবু সাদেক ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।

রাজধানীর পাশাপাশি বৃহস্পতিবার নরসিংদী জেলা যুবলীগ মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সবজি বিতরণ করেছে। গাজীপুরে কেন্দ্রীয় যুবলীগ নেতা আকরাম হোসেন নিত্য প্রয়োজনীয় ত্রানসামগ্রী বিতরণ করেন।

চলমান কোভিড-১৯ করোনা মহামারিতে কর্মহীন হয়ে পড়েছে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে কর্মরত প্রবাসী শ্রমিকরা। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনায় সে সব কর্মহীন ও ক্ষতিগ্রস্ত প্রবাসী শ্রমিকদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সৌদি আরব, মদিনা যুবলীগের পক্ষ থেকে দেশটিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৭মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

এই বিভাগের সব খবর

শিরোনাম :