ডক্টরস এন মেডিসিনের টেলিমেডিসিন সেবা ‘ডক্টরস চেম্বার’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০২০, ১২:৪৭ | প্রকাশিত : ২০ মে ২০২০, ১২:৪০

করোনাভাইরাসের কারণে মানুষ এখন আর বাসার বাহিরে বের হতে পারেন না । যার ফলে প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিতেও পারছে না। দেশে বিদেশে এরকম মানুষের সহযোগিতার জন্য ডক্টরস এন মেডিসিন (Doctors N Medcine) শুরু করেছে লাইভ টেলিমেডিসিন সেবা ‘ ডক্টরস চেম্বার’। ইতিমধ্যে ১০ টি পর্ব প্রচারিত হয়েছে।

যেখানে শাহাবুদ্দিন শুভর সঞ্চালনায় প্রতি পর্বে একজন বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত ছিলেন এবং দর্শকদের পরামর্শ প্রদান করেন। সপ্তাহে তিনদিন বাংলাদেশ সময় রাত ১০ অনুষ্ঠানটি প্রচারিত হয় ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে। ডক্টরস চেম্বারে মিডিয়া পার্টনার হিসেবে আছে অনলাইন পত্রিকা সিলেট ভয়েস।

ইতিমধ্যে ডক্টরস এন মেডিসিন এর ডক্টরস চেম্বারে বেশ কয়েকটি পর্ব প্রচারিত হয়েছে। ধারাবাহিক ভাবে লাইভে যুক্ত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আবুল কালাম চৌধুরী, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা: মুজিবুল হক, ডা. যোবায়ের আহমেদ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, হৃদরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এস এম হাবিবউল্লাহ সেলিম, স্কিনেজ ডারমাকেয়ারের চীফ কনসালটেন্ট চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা . তাসনিম তামান্না হক,

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের ডা. মো. গওছুল আযম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ আলম শিকদার ডায়াবেটিস,

থাইরয়েড এবং হরমোন বিশেষজ্ঞ বারডেম জেনারেল হাসপাতাল এবং ইব্রাহিম মেডিকেল কলেজ এন্ডোক্রাইনোলজি বিভাগের সহকারী অধ্যাপক, ডায়াবেটিস, থাইরয়েড এবং হরমোন বিশেষজ্ঞ ডা. ফারিয়া আফসানা ও ), সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল প্রাক্তন চাইল্ড সাইকোলজিস্ট মোঃ হাফিজ হাওলাদার ।

ডক্টর এন মেডিসিনের ডক্টরস চেম্বারের সঞ্চালক শাহাবুদ্দিন শুভ জানান এই করোনা কালীন সময়ে যারা ডাক্তারের কাছে যেতে পারছেন না মূলত তাদের সহযোগিতা করার জন্যই আমাদের এই প্রয়াস। তবে এই অনুষ্ঠানটি দর্শকদের ব্যাপক সারা পাওয়া আমরা ধারাবাহিক ভাবে চালিয়ে যাওয়ার চেষ্টা করব।

ডক্টরস এন মেডিসিনের প্রধান সমন্বয়ক খসরুল হক জানান আমরা মূলত মানুষজনকে সহযোগিতার জন্য ৬ বছর আগে যাত্রা শুরু করি। প্রথম অবস্থায় আমরা শুধু ডাক্তারদের তথ্য দিয়ে সহযোগিতা করলেও পরে স্বাস্থ্য বিষয়ক লেখা প্রকাশ করতে থাকি। আর সর্বশেষ সংযোজন টেলিমেডিসিন। আমারা চেষ্টা করব ধারাবাহিক ভাবে ‘ডক্টরস চেম্বার’ সেবা প্রদান করতে।

সেবা পেতে ভিজিট করুন- ডক্টরস এন মেডিসিনের ফেইসবুক পেইজ www.facebook.com/DoctorsnMedicine/ ডক্টরস এন মেডিসিনের www.doctorsnmedicine.com

ঢাকাটাইমস/২০মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :