মুচলেকা দিয়ে শুটিং করতে হবে বয়স্কদের

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ০৯:৩৬

দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আগামী ১০ জুন থেকে শুরু হচ্ছে কলকাতার সিনেমা ও টিভি ধারাবাহিকের শুটিং। সেখানে মুচলেকা দিয়ে অংশ নিতে হবে সৌমিত্র চট্টোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, লিলি চক্রবর্তী ও পরাণ বন্দ্যেপাধ্যায়দের মতো প্রবীণ অভিনয়শিল্পীদের। যেখানে লেখা থাকবে, শিল্পীর সম্মতিতে তাকে দিয়ে শুটিং করানো হচ্ছে। বয়স ৬৫ হলেই এমন নিয়ম।

সম্প্রতি মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষ, প্রযোজক, শিল্পী, টেকনিশিয়ান সব পক্ষের প্রতিনিধিদের উপস্থিতিতে এই নিয়ম ঠিক করা হয়েছে। তবে শর্ত সাপেক্ষে প্রবীণ শিল্পীদের শুটিংয়ে রাখার কথা ভাবা হলেও ১০ বছরের কম বয়সী বাচ্চাদের শুটিংয়ে রাখা হবে না বলে জানিয়ে দেয়া হয়েছে। আলিঙ্গন ও চুমুতে আপত্তি ছিল, সেটা থেকেই যাচ্ছে। সিনেমা, ধারাবাহিক সবখানে এই একই নিয়ম প্রযোজ্য।

তবে মুচলেকার কথা শুনে প্রবীণ অভিনয়শিল্পীদের অনেকেই বেঁকে বসেছেন। লিলি চক্রবর্তীর স্পষ্ট কথা, ‘শুটিং শুরু হবে আঁচ পেয়েই দুটি ছবির জন্য তাকে দুই পরিচালক ফোন করেছিলেন। একেবারে ‘না’ বলে দিয়েছি। ঝামেলার কোনো শেষ আছে? মেকআপ নিজেরা করে নিলেই ভালো। কস্টিউম নিয়ে আসতে হবে বাড়িতে পরিষ্কার করার জন্য। আমি উইগ ব্যবহার করি। সেটাও সমস্যার। এমন পরিস্থিতিতে কয়েকমাস শুটিং করতে চাই না।’

পরাণ বন্দ্যোপাধ্যায় অতটা স্পষ্ট না হলেও ঠারে ঠোরে বুঝিয়ে দিয়েছেন এই সিদ্ধান্ত নিয়ে তার বিরক্তির কথা। তিনি বলেন, ‘শুটিং করতে চাই কি চাই না, এমন প্রশ্নের উত্তর দেয়া মুশকিল। সামাজিক নিরাপত্তা, ব্যক্তিগত নিরাপত্তার ব্যাপার আছে। প্রস্তাব এলে ভেবে দেখব।’

মন্ত্রী অরূপ বিশ্বাসের বক্তব্য, ‘শুটিংয়ে কোনো শিল্পী বা টেকনিশিয়ান করোনায় আক্রান্ত হলে সরকারিভাবে তাকে চিকিৎসা দেয়া হবে।’ ইনসিওরেন্স প্রিমিয়ামের ৫০ শতাংশ আসবে চ্যানেল কর্তৃপক্ষের থেকে। ৪০ শতাংশ দেবেন প্রযোজকরা। ১০ শতাংশ দেবে আর্টিস্টস ফোরাম। এমনটাই জানিয়েছেন মন্ত্রী। কিন্তু প্রবীণ তারকারা এখনও দোটানায়।

ঢাকাটাইমস/০৬জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :