আয়োজন নেই পূর্ণিমার জন্মদিনে

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১১ জুলাই ২০২০, ১২:১৯ | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১২:০৯

দেশের একজন জনপ্রিয় অভিনেত্রী দিলারা হানিফ রীতা। তবে এই নামে তাকে খুব কম মানুষই চেনেন। বাংলা চলচ্চিত্রে তিনি সংক্ষেপে পূর্ণিমা নামে পরিচিত। বহু ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই তারকা। আজ তার জন্মদিন। ১৯৮১ সালের ১১ জুলাই পূর্ণিমার জন্ম হয়েছিল চট্টগ্রামে।

চলচ্চিত্র তারকা হওয়ার পর থেকে প্রতি বছরই বিশেষ এই দিনে ১০টিরও বেশি কেক কাটতে হয় তাকে। ‘মনের মাঝে তুমি’ খ্যাত এই নায়িকার জন্মদিনকে ঘিরে নিজের বাসায় তো বটেই সহকর্মীদের পক্ষ থেকেও প্রতি বছর থাকে নানা আয়োজন। তবে এবারের চিত্রটা পুরোপুরি ভিন্ন বলে জানালেন পূর্ণিমা।

নায়িকা বলেন, ‘আজকের জন্য তেমন কোনো পরিকল্পনা করিনি। পুরো পৃথিবীর মানুষ এখন শঙ্কার মধ্য দিয়ে দিন কাটাচ্ছে। আমাদের মতো তৃতীয় বিশ্বের দেশগুলোর অবস্থা তো দিন দিন আরও খারাপ হচ্ছে। করোনার আক্রমণে প্রতিদিন নতুন সংক্রমণ আর মৃত্যুর সংখ্যা বাড়ছে। কাজ হারিয়ে অনেক মানুষ বেকার হয়ে পড়েছে। এসব দেখে মন ভালো নেই। তাই কোনো আয়োজনও নেই।’

পূর্ণিমা বলেন, ‘আগামীকাল কী হবে? এই প্রশ্ন নিয়ে সবসময় উৎকণ্ঠায় থাকি। তাই আমার কাছে এখন শুভ দিন কিংবা বিশেষ দিন বলে কিছু নেই। জন্মদিনও তাই। এই দুর্যোগের মধ্যে উৎসব করা উচিতও নয়। তাই এবারের জন্মদিনটি আলাদা করে উদযাপনের কথা ভাবছিও না। স্বামী ও মেয়ের সঙ্গেই সারাদিন কাটাব। এটাই আমার এবারের জন্মদিনের পরিকল্পনা।’

১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন পূর্ণিমা। সেখানে তার নায়ক ছিলেন রিয়াজ। পরবর্তীতে এই নায়কের সঙ্গেই তার রসায়ন সবচেয়ে ভালো জমে ওঠে। রিয়াজ-পূর্ণিমা জুটি বেশ কয়েকটি দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন।

এই মুহূর্তে পূর্ণিমার হাতে রয়েছে ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ ছবি দুটি। দুটি ছবিরই পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল। এছাড়া দুটিতেই পূর্ণিমার নায়ক ইন্ডাস্ট্রিতে তার সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু ফেরদৌস। তবে দুটি ছবিরই বেশ কিছু অংশের কাজ বাকি আছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ছবি দুটির কাজ শুরু হবে বলে জানান পূর্ণিমা।

ব্যক্তিগত জীবনে পূর্ণিমা ২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে বিয়ে করেন। নায়িকার স্বামী ফাহাদ একজন ব্যবসায়ী। ২০১৪ সালের ১৩ এপ্রিল প্রথম কন্যা সন্তানের মা হন পূর্ণিমা। তার মেয়ের নাম আরশিয়া উমাইজা।

ঢাকাটাইমস/১১জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :